গুইমারা উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে মহান বিজয় দিবস

গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারা উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৬.৩০টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

প্রথমেই পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন। পর্যায়ক্রমে গুইমারা অফিসার ইনচার্জের নেতৃত্বে থানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মেমং মারমার নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি সভাপতি আবু ইউচুফের নেতৃত্বে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়, আনসার ও ভিডিপি ক্লাব, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৯টা থেকে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা কুজকাওয়াজে অংশ নেয়। কুচকাওয়াজে পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, চেয়ারম্যান উশ্যেপ্রু মার্মা। এ সময় উপস্থিত ছিলেন গুইমারা থানা অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটু, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেযারম্যান চাইথোয়াই চৌধুরী, গুইমারা দাখিল মাদ্রাসার সুপার জয়নাল আবদীন, মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মারমা, ইউপি সদস্য জর্নাধন, নুরুল ইসলাম, সুইজাই র্মামা , উশিপ্রু মার্মাসহ স্থানীয় অনেকে।

সকাল ১০টা থেকে স্কুলের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন খেলাধুলা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা অনুষ্ঠিত হয়। অতিথিদ্বয় মুক্তিযোদ্ধাদের হাতে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা প্রদান করেন। বেলা ১২টায় পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে প্রথম পর্বের সমাপ্তি ঘটে।

এ সময় গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের চারি দিকে কানা-কানায় লোকজনের সমাগম যে কোন সময়ের অপেক্ষায় উপস্থিতির লক্ষণীয় ছিল। বিকাল চারটায় এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।

সন্ধ্যা ৬টায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মুক্তি যুদ্ধাদের সংবর্ধনা, আলোচনা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠানের আযোজন করা হয়। রাত পর্যন্ত স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন শিল্পীদের অংশগ্রহণে পরিবেশিত হবে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ সময় উপজেলা প্রশাসনের সকল বিভাগীয় প্রধান ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন