গুইমারায় পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

গুইমারা প্রতিনিধি:

“পুলিশই জনতা, জনতাই পুলিশ” এ স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ির গুইমারাতে অনুষ্ঠিত হয়েছে পুলিশের ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশ ডে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ গেয়াসউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় সার্কেলের  অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ।

সভায় বিশেষ অতিথি ছিলেন, গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান বাবু মেমং মার্মা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গির আলম, উপজেলা বিএনপির সভাপতি ইউছুফ, ইউপি মহিলা সদস্য বিবি হাওয়াধন, হ্লামাপ্রু মার্মা, নুরুল ইসলাম, তানিমং মারমা, হরিপদ ত্রিপুরা, জনার্ধন, গুইমারা দাখিল মাদ্রাসা সুপার জয়নাল আবদীন, কলেজের অধ্যক্ষ মো. নাজিম উদ্দিন।

এছাড়াও জনপ্রতিনিধি, সাংবাদিক, স্কুল-কলেজের শিক্ষক, পাড়াকার্বারীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। সভায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের করণীয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, চোরা চালান রোধ, বাল্য বিবাহ, ইভটিজিং,অপহরণ, চাদাঁবাজিসহ নানা বিষয়ে আলোচনা করা হয়।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে মেমং মারমা বলেন, গুইমারা আমার মা এই পাহাড় আমার মা, এই দেশটি আমার মা আর এই দেশেরই সন্তান আমি। তাই এই দেশকে আমি আমার মায়ের মত ভালোবাসি।  বেগুন থেকে আগুন নামে চাঁদাবাজি করে পাহাড়ি জনপদের উন্নয়ন কখনও সম্ভব নয়। আমরা সবাই এই মায়ের সন্তান। তাই আসুন সন্ত্রাসী চাদাঁবাজি ছেড়ে কাঁধে কাঁধ মিলিয়ে দেশের উন্নয়নে কাজ করি।

গুইমারা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গেয়াসউদ্দিন বলেন, সেবাই পুলিশের ধর্ম। আর এ সেবাকে কোন রকম ঘুষ ছাড়া প্রয়োজনে প্রতিটি মানুষের ঘরে পৌঁছে দেওয়াই পুলিশের লক্ষ্য।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন