গুইমারাতে প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় বন্ধ হলো ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর বিয়ে

Capture

নিজস্ব প্রতিনিধি:

প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় অবশেষে বন্ধ হলো খাগড়াছড়ি’র গুইমারা উপজেলার ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী আলমা আক্তার (১৪) এর বিয়ে। সংসার জীবন কি? তা বুঝে উঠার আগেই পটুয়াখালীর মৃত গিয়াস উদ্দিনের ছেলে মো. আল আমিনের সাথে পরিবারিক ভাবে মেয়েটির বিয়ে ঠিক করা হয়।

বৃহস্পতিবার দুপুরে বিয়ের আয়োজন করা হয় এমন সংবাদের ভিত্তিতে গুইমারা থানার এসআই মশিউর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে মেয়ের বাড়ি উপজেলা বড়পিলাক গ্রামে গিয়ে এ বিয়ে বন্ধ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে হাফছড়ি ইউপি চেয়ারম্যান উষ্যেপ্রু মারমা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুর আলী মেম্বার, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাগর চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে বাল্য বিয়ের অপরাধে মেয়ের বাবা, বর ও তার বড় ভাইকে আটক করে গুইমারা উপজেলা নির্বাহী অফিসর ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বি এম মশিউর রহমানের আদালতে হাজির করা হলে আদালত তাদের ৩ হাজার টাকা জরিমানা ও মুচলেকা নিয়ে মেয়েটির ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়া এবং পড়াশোনা চালিয়ে যাওয়ার অঙ্গিকারে তাদের ছেড়ে দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন