গুইমারাতে নিজের ভাঙ্গা ঘরে আগুন দিয়ে অন্যকে ফাঁসানোর অভিযোগ

গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ি’র গুইমারাতে নিজের ঝড়ে পড়া ভাঙ্গা ঘরে আগুন লাগিয়ে জায়গার মালিককে ফাঁসানো চেষ্টা করার অভিযোগ উঠেছে। সম্প্রতি উপজেলার হাফছড়ি ইউনিয়নের মধ্যম হাফছড়ি ষাটঘর মজিদ লিডার পাড়ায় ঘটনাটি ঘটে। অভিযোগ উঠেছে স্থানীয় আবদুর রব নামের এক ব্যক্তি নিজের ঘরে আগুন লাগিয়ে জায়গার মালিককে ফাসানো চেষ্টা করে।

পুলিশ ও স্থাানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি কালবৈশাখীতে ভেঙ্গে পড়া ঘরে গত শনিবার রাত আনুমানিক ১১টার দিকে আগুন লাগিয়ে পরদিন সকালে মো. আবদুর রব বাদী হয়ে তার বশতির জায়গার মালিক মো. মোখলেছুর রহমান চৌধুরী ও তার বাতিজা মনির হোসেনের বিরুদ্ধে গুইমারা থানায় অভিযোগ করার প্রেক্ষিতি পুলিশের ঘটনাস্থল পরিদর্শন কালে বিষয়টি উদ্দেশ্য প্রনোদিত বলে প্রমাণিত হয়।

এ বিষয়ে গুইমারা থানার এসআই মো. মনির হোসেন জানান, আব্দুর রব এর ঘরটি গত কিছু দিন আগে কালবৈশাখীতে ভেঙ্গে পড়ে। শনিবার রাতে সে তার ভাঙ্গা ঘরের চালে আগুন লাগিয়ে পুলিশে অভিযোগ করে। আমরা প্রাথমিক ভাবে পরিদর্শন শেষে দেখি ঘরের চাল পুড়েছে কিন্তু বেড়া বা অন্য কোন জিনিস পত্র পুড়েনি। এছাড়া এ ঘরের সব মাল সামানা তারা আগেই সরিয়ে নিয়েছে বিষয়টি উদ্দেশ্য প্রনোদিত বলে আমরা ধারনা করছি। তবে মিথ্যা অভিযোগ দিয়ে পতিপক্ষ ও পুলিশকে হয়রানি দায়ে দার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এ বিষয়ে মোখলেছুর রহমান জানান, ২০১৩ সালে ভোলা জেলা থেকে জীবিকার সন্ধানে খাগড়াছড়ি পার্বত্য জেলায় স্ব-পরিবারে আসেন আবদুর রব। প্রাথমিক অবস্থায় ছেলে সন্তানদেরকে নিয়ে গুইমারা উপজেলাধীন জালিয়াপাড়াতে অবস্থান করে সে। কিন্তু আবদুর রবের চারিত্রিক সমস্যার কারণে তার ছেলেরা তাকে ঘর থেকে বের করে দেয়। পরবর্তীতে আশ্রয়হীন আবদুর রহমানকে হাফছড়ি এলাকায় আমার নিজ জায়গার কিছু অংশে থাকতে দেন এবং তাকে গরু ছাগল কিনে বর্গ দেই। কিন্তু কিছুদিন ভাল ভাগে চললেও পরবর্তীতে আবদুর রব সুযোগ বুঝে এই সম্পত্তি জবর দখল করার চেষ্টা করে আমি। পরিবারের সদস্যদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করে হয়রানী করে আসছে। গত কিছুদিন আগে আবদুর রব ও তার স্ত্রী আমার একটি গাভীকে দা কিয়ে কুপিয়ে পা শরীর থেকে বিচ্ছিন্ন করে দেওয়ার তার বিরুদ্ধে থানায় মামলাও করেন ভুক্তভোগী অসহায় জায়গার মালিক মোখলেছুর রহমান চৌধুরী।

গত ১৫এপ্রিল আবদুর রব তার ঘরের সমস্ত জিনিস পত্র পার্শ্ববতী ঘরে নিয়ে গিয়ে ঘরটিতে রাতের আধারে আগুন দিয়ে জালিয়ে দিয়ে জায়গার আমি ও তার পরিবারের সদস্যদের ফাঁসানোর চেষ্টা করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন