খাগড়াছড়ির ভুয়াছড়িতে উপজাতী সন্ত্রাসীদের হামলায় ৫ বাঙ্গালী গুরুতর আহত : চারঘন্টা পর উদ্ধার

yuhj1

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি সদর উপজেলার ভুয়াছড়ির জনৈক সোবহান মিয়ার বাগানে কাজ করার সময়ে উপজাতী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৫ নিরীহ বাঙ্গালী গুরুতর আহত হয়েছে। এসময় একজনকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেনাবাহিনী ও পুলিশ চার ঘন্টা যৌথ অভিযান শেষে অপহৃতকে উদ্ধার করেছে।

স্থানীয় গ্রামবাসী ও পুলিশ সুত্রে জানা গেছে, খাগড়াছড়ি সদর উপজেলার ভুয়াছড়ি এলাকার নতুন বাজার লালকাচায় সোবহান মিয়ার আম বাগানে ২১ জন শ্রমিক কাজ করতে থাকে। সকাল সাড়ে ১০টার সময়ে প্রায় শতাধিক উপজাতী সন্ত্রাসী অতর্কিতে তাদের উপর আক্রমন করে। এসময় সন্ত্রাসী হামলায় অনেকেই পালিয়ে যেতে পারলেও সন্ত্রাসীদের ছোড়া তীর ও মারবেলের আঘাতে ৫ শ্রমিক গুরুতর আহত হয়।

আহতরা হলেন, ইসরাইল (৬০), মো: আমিজ উদ্দিন (৩৫), মো: জাহিদুল ইসলাম (৩০), মো: শাহ জাহান (৩০), ও মো: আব্দুর রাজ্জাক (৩৮)। খবর পেয়ে স্থানীয়রা আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করাতে পারলেও এসময় সন্ত্রাসীরা আব্দুর রাজ্জাককে অপহরণ করে তাদের আস্তানায় নিয়ে যায়।

পরে সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মো: সরোয়ারুল আলম ও সদর থানার অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশ ও সেনা সদস্যরা ঘটনাস্থলের আশেপাশের ১০কি:মি: এলাকায় প্রায় চার ঘন্টা যৌথ অভিযান পরিচালনা করে তাকে উদ্ধার করে।

স্থানীয় গ্রামবাসী মো: আব্দুল কুদ্দুস জানান, উপজাতীয়রা সংঘবদ্ধ ভাবে অস্ত্রসহ নীরিহ বাঙ্গালিদের উপর হামলা করে। তারা এসময় একজনকে অপহরণ করে নিয়ে যায়। তাৎক্ষনিক পুলিশ না গেলে তাকে হয়তো মেরেই ফেলতো।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার মো: এনায়েত হোসেন মান্নান জানান, হামলা ও পরে অপহরণের খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে চার ঘন্টা ধরে অপহৃতকে উদ্ধারে অভিযান পরিচালনা শেষে গভীর জঙ্গল থেকে অপহৃত মো: আবদুর রাজ্জাককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন