খাগড়াছড়িতে সদ্য কারামুক্ত পিসিপি’র কেন্দ্রীয় নেতা বিনয়ন ও অনিল চাকমাকে সংবর্ধনা

binayon-anil-reciptsion-copy

প্রেস বিজ্ঞপ্তি:

খাগড়াছড়ি জেল থেকে সদ্য জামিনে কারামুক্ত পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বিনয়ন চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমাকে সংবর্ধনা দিয়েছে  পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।

ঙ্গলবার সকাল ১০ টায় খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর বাজারে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কার্যালয়ে উক্ত সংবর্ধনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সদ্য কারামুক্ত পিসিপি কেন্দ্রীয় নেতা বিনয়ন ও অনিল চাকমাকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা দেয়া হয়। ফুলের তোড়া প্রদান করেন পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সোনায়ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের জেলা দপ্তর সম্পাদক সুমন্ত ত্রিপুরা। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সোনায়ন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।

বক্তারা অভিযোগ করে বলেন, সরকার-শাসকগোষ্ঠী পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে গণতান্ত্রিকভাবে মত প্রকাশের স্বাধীনতাকে খর্ব করছে, সাধারণ ছাত্র-জনতাসহ বিভিন্ন রাজনৈতিক নেতা-কর্মীদের ব্যাপকহারে ধড়-পাকড়, নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে চলেছে।

বক্তারা আরও বলেন, পৃথিবীর যে কোন দেশের ইতিহাসে এটাই স্পষ্ট যে যারা ছাত্র-যুব-নারী সমাজ তথা নিপীড়িত জনগণের পক্ষে কথা বলে তাদেরকে দমনের জন্য শাসকগোষ্ঠী বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করে থাকে। পার্বত্য চট্টগ্রামের বেলায়ও একই কায়দায় শাসকগোষ্ঠী সেনাবাহিনীকে ব্যবহার করে জুম্ম জনগণের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে যারা আন্দোলন করছে তাদের উপর দমন-পীড়ন, নির্যাতন, অন্যায় ধর-পাকড়, মিথ্যা মামলা দায়ের করে আন্দোলন সংগ্রাম থেকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র চালাচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন