খাগড়াছড়িতে কৃষক-কৃষানীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ

Khagrachari Pic 01 (7) copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে জেলার ৯৩০ জন কৃষক ও কৃষানীদের দিনব্যাপী প্রশিক্ষণ, ফলদ চারা ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার সকালে খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন ও কৃষি উপকরণ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, খাগড়াছড়ি হার্টিকালচার সেন্টারের উপ-পরিচালক মো. মোয়াজ্জেল হক, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের ব্যবস্থাপক মো. শহিদুল হক ভূইয়া ও খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তরুন ভট্টাচার্য্য।

খাগড়াছড়ি কৃষি বিভাগ সূত্র জানায়, ২০১৬-২০১৭ অর্থ বছরের বার্ষিক কর্মসূচির সাইট্রাস ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় প্রদর্শনী ভূক্ত পাড়া কেন্দ্রের কৃষক ও কৃষানীদের মাধ্যমে এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

এর মধ্যে জেলায় ১৮০টি ব্লক ও বসতবাড়ি প্রদর্শনী ৭৫০টি। ব্লক প্রদর্শনীর উপকারভোগীরা পাবেন, ৬৫টি মাল্টা কলম, ২০টি কলম্বো লেবু, কমলা ৫টি, ১০টি বাতাসি লেবুসহ ১০০টি কলম, একটি বড় স্প্রে  একটি সিকচার ও বালাইনাশক।

এছাড়া বসতবাড়ি প্রদর্শনীর উপকারভোগীরা পাবেন, ৪টি মাল্টা কলম, ৩টি কলম্বো লেবু, ২টি কমলা ও ৩টি বাতাসি লেবুসহ ১২টি কলম, একটি হ্যান্ড স্প্রে  মেশিন ও বালাইনাশক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন