খাগড়াছতিতে ১৯৮৬ সালের ২৯ এপ্রিলে অগ্নিকাণ্ড ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

20160429_150142-1-1 (2) copy

প্রেস বিজ্ঞপ্তি:

১৯৮৬ সালের ২৯ এপ্রিল খাগড়াছড়ির জেলায় গণহত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। শুক্রবার সকাল ১০টায় খাগড়াছড়ির চেঙ্গী স্কোয়ারস্থ মোড়ে এই মানববন্ধন করে। মানববন্ধনে বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার নবনির্বাচিত সভাপতি ইঞ্জিনিয়ার লোকমান হোসন সভাপতিত্ব করেন।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ। প্রধান অতিথি তাহার বক্তব্যে বলেন, পার্বত্য অঞ্চলে উপজাতীয় সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানী, চাঁদাবাজী, হত্যা গুম দিন দিন বেড়ে চলছে। ১৯৮৬ সাল থেকে আজ পর্যন্ত যে সকল নিরীহ বাঙালি উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক হত্যাকা-ে স্বীকার হয়েছেন প্রতি হত্যাকা-ের সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবি করেন। সেই সাথে ১৯৮৬ সালের ২৯ই এপ্রিল যে সকল নিরীহ বাঙালিদের হত্যা করা হয়েছে তাদের হত্যার বিচার এবং এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান তিনি। অবিলম্বে পার্বত্য অঞ্চলের চিরনি অভিযানের মাধ্যমে অবৈধ অস্ত্র উদ্ধার করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান।

এ ছাড়া মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখা কমিটির সিনিয়র সহসভাপতি মো. তাহেরুল ইসলাম সোহাগ, সহসভাপতি সাহাদাৎ হোসেনসহ আরো অনেকেই।

উল্লেখ্য, ১৯৮৬ সালের ২৯ এপ্রিল উপজাতিদের সন্ত্রাসী সংগঠন শান্তিকমিটি খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং তবলছড়ি এলাকায়, পানছড়ি থানায় এবং দীঘিনালায় উপজাতীয় সন্ত্রাসীরা সংগঠন শান্তিবাহিনী কর্তৃক নিরীহ ঘুমন্ত বাঙালিদের উপর অতর্কিত হামলা, অগ্নিকা- ও গণহত্যার মত জঘন্য কাজে লিপ্ত হয় তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন