‘ক্ষুদ্র জাতী-গোষ্ঠীকে বাদ দিয়ে পাহাড়ের উন্নয়ন সম্ভব নয়’

alikadam-grand-opening-news

আলীকদম প্রতিনিধি:

‘ক্ষুদ্র জাতী-গোষ্ঠীকে বাদ দিয়ে পাহাড়ের উন্নয়ন সম্ভব নয়। তাই এসব ক্ষুদ্র ক্ষুদ্র জাতী-গোষ্ঠীর উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে এবং তাদেরকে শিক্ষার সুযোগ দিতে হবে।’ বান্দরবানের আলীকদমে সোনে থংপং পাড়া প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।

বৃহস্পতিবার সকাল এগারটায় আলীকদম, লামা ও থানচি উপজেলার সীমান্তবর্তী থংপং পাড়ায় রেড চ্যারিটি’র অর্থায়নের এবং সোনে ইন্টারন্যাশনাল ও লোকাল এনজিও ক্যথোয়াইন এর সার্বিক তত্বাবধানে নির্মিত বিদ্যালয় ভবনটির উদ্বোধন করেন আলীকদম উপজেলা চেয়ারমান আবুল কালাম।

ঝিলিক শিল্পি গোষ্ঠীর পরিচালক মো: হোসেন এর সঞ্চালনা অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পারিষদের সদস্য থোয়াইচাহ্লা মার্মা, সোনে ইন্টারন্যাশনাল (অষ্ট্রিয়া) এর সেক্রেটারী জেনারেল আলফ্রেড মালে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক, ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, আলীকদম থানার অফিসার্স ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার বাসুদেব কুমার সানা এবং আলীকদম মুরুং কল্যান ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক ইয়োংলক ম্রো প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন