কোর্টবাজারে দু-পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া: ব্যবসায়ীদের ধর্মঘট পালন

উখিয়া প্রতিনিধি,

উখিয়ার কোটবাজার স্টেশনে দু-পক্ষের মধ্যে হামলা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত দোকান বন্ধ রেখে ব্যবসায়ীরা ধর্মঘট পালন ও মৌন মিছিল করেছে।

উখিয়া থানার পুলিশ কড়া নজরদারী ও টহল জোরদার করায় বড় ধরণের ঘটনা থেকে রক্ষা পায়। বর্তমানেও দু-পক্ষের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষ দর্শীরা জানান বৃহস্পতিবার রাত ১১টার দিকে কোর্টবাজার ওয়ালটন চত্বরে মেম্বার রফিক আহমদের সাথে আনাস মেডিকেল হল এর মালিক শাহনেওয়াজের মধ্যে তুচ্ছ ঘটনার জের ধরে হাতাহাতি হয়। ঘটনাটি এক পর্যায়ে দু-পক্ষের মধ্যে বড় আকার লাভ করে। রাতে স্টেশনে মহড়া শুরু হলে ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করে। সোনারপাড়া সড়কের স্বাদ কনফেকশনারীতে হামলা করে একদল যুবক। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মাহমুদুল হক চৌধুরী, হলদিয়া ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম দু -পক্ষের মধ্যে সমঝোতা বৈঠকের আশ্বাস দিলে দোকান মালিক সমিতির ডাকা  বিকেলের মানবন্ধন কর্মসূচি প্রত্যাহার করে নেন। উখিয়া থানার অফিসার ইনচার্জ এপ্রসঙ্গে বলেন যে কোন ধরণের আইনশৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলা করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন