কোনাখালীতে ৭ পরিবারকে বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত করতে কুচক্রি মহলের ষড়যন্ত্র

 

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের পূর্ব কোনাখালী গ্রামে ৭ পরিবারকে সরকারি বিদ্যুৎ প্রাপ্তির সুবিধা থেকে বঞ্চিত করতে দীর্ঘদিন ধরে নানান ধরনের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে কুচক্রি মহল। এমনটাই অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই সাত পরিবারের সদস্যরা।

প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে জানা গেছে, গত ৬ মাস পূর্বে বিদ্যুৎ সংযোগ পাওয়ার জন্য পল্লী বিদ্যুতের ডিজিএমের কাছে আবেদন করেন পূর্ব কোনাখালী সিকদার পাড়া গ্রামের নুর মোহাম্মদ, বশির আহমদ, নুর আহাং, ছাবেকুন্নাহার, রেনু আরা বেগম, হামিদা বেগম ও রশিদ আহাং। তাদের আবেদনের প্রেক্ষিতে ওই সাত পরিবারে বিদ্যুৎ সংযোগ প্রদান করে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

এদিকে স্থাণীয় মৃত আবুল কাসেমের পুত্র  মো. কায়সার পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে ভুল বুঝিয়ে এবং নিজের ক্ষমতার দাপট দেখিয়ে গত ৮ সেপ্টেম্বর ওই সাত পরিবারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন।  জানা গেছে, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ ০১/০৩/১৯৯৫ তারিখে পূর্ব ২৫ কেবি পল্লী বিদ্যুতের লাইন থেকে ওই সাত পরিবারকে যথা নিয়মের সংযোগ প্রদান করা হয়েছিল। কিন্তু কাইছার পল্লী বিদ্যুতের ডিজিএমের কাছে একটি ভূঁয়া অভিযোগ দায়ের করে ওই সাত পরিবারকে পল্লী বিদ্যুতের আলো থেকে বঞ্চিত করতে একের পর এক মিথ্যা ষড়যন্ত্র শুরু করেছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ পাওয়ার যে ঘোষণা রয়েছে তা ওই কুচক্রি মহলের কারণে পূর্ব কোনাখালী গ্রামের ভেস্তে যেতে বসেছে বলে ভুক্তভোগী ও এলাকাবাসীরা জানিয়েছেন।

ভুক্তভোগী নুর মোহাম্মদ ও বশির আহমদ অভিযোগ করেছেন, কাইছারের বাড়ির উঠান থেকে ২০-২৫ ফুট উচ্চতা ও বাড়ির ছাদ থেকে ৭-৮ ফুট উচ্চতায় পল্লী বিদ্যুতের তার থাকলেও তা কম উচ্চতায় দেখিয়ে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে ভুল বুঝিয়ে নিজেই বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে ওই সাত পরিবারকে বিদ্যুৎ বঞ্চিত করেছে।

তারা আরো জানান, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় ওই সাত পরিবারের বিপুল পরিমাণ শিক্ষার্থী বিদ্যুতের আলোয় পড়া লেখা থেকে বঞ্চিত হচ্ছে এবং পড়া লেখায় চরমভাবে ব্যাঘাত ঘটছে বলে জানা গেছে। ভুক্তভোগীরা অভিযোগ করে আরো জানান, গত ০৮/০৯/১৭ তারিখ রাত ৮টার দিকে কাইছার তাদের বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে উল্টো তাদের বিরুদ্ধে নানান ধরনের অপপ্রচারও শুরু করেছে কাইছার গং। তাদের বাড়িতে অবিলম্বে বিদ্যুৎ সংযোগ প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোরালো দাবি জানিয়েছেন। অভিযোগের ব্যাপারে কাইছারের সাথে যোগাযোগ করে বক্তব্য নেওয়ার বহুবার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।  পল্লী বিদ্যুতের চকরিয়ার ডিজিএম জানান, তিনি বিষয়টি খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন