কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির আলোকে মহেশখালী পৌরসভার কর্মর্কতা, কর্মচারীগণের অর্ধ দিবস কর্ম বিরতি পালন

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন সহ অন্যান্য সুবিধাদি রাষ্ট্রীয় কোষাগার হতে প্রদানের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে মহেশখালী পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন কর্তৃক সোমবার (২৪ জুলাই) অর্ধ দিবস কর্ম বিরতি পালন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ওই আলোচনা সভায় মহেশখালী পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের  সাধারণ সম্পাদক ও জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ও বাজার পরিদর্শক আবু তাহের এর  সভাপতিত্বে ও অফিস সহকারী লিটন দে’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় একাত্বতা প্রকাশ করেন পৌর কাউন্সিলরগণ। যথাক্রমে ১নং ওয়ার্ডের হামিদুল হক, ২নং ওর্য়াডের আজিজ মিয়া, ৫নং ওয়ার্ডের মকসুদ আলম, ৭নং ওয়ার্ডের সনজিত চক্রবর্তি, ১,২,৩নং মহিলা কমিশনার রাজিয়া সুলতানা।

কর্ম দিবসে বক্তব্য রাখেন, পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের  যুগ্ম সম্পাদক ও লাইনেন্স পরির্দশক আনোয়ার পাশা, প্রচার সম্পাদক ও সহকারী এসেসর সনজিদ দাশ, অর্থ সম্পাদক  ও সহকারী কর আদায়কারী প্রনব কান্তি দে, পৌরসভা এসোসিয়েশনের  র্নিবাহী সদস্য এরফান উল্লাহ, সহকারী কর আদায়কারী শাহাদাত হোসেন, কনজারভেসি  ইন্সপেক্টর  আব্দুল মুবিন,  স্বাস্থ্য সহকারী আবুল আসাদ,  অফিস সহায়ক ধনরাম দে,  মালী ও পরিছন্নতা কর্মচারীদের পক্ষে  হাসান আলী, মো. রফিক প্রমুখ।

সভায় বক্ত্যরা বলেন, প্রজাতন্ত্রের  কর্মকর্তা কর্মচারী  হওয়ার স্বার্থে  ও রাষ্ট্রীয় কোষাগার হতে বেতন ভাতা ও পেনশন সুবিধা নিশ্চিত না হওয়া পর্যন্ত  হতাশা প্রকাশ করেন।  অথচ জন্ম থেকে মৃত্যু পর্যন্ত পৌর নাগরিকদের সকল প্রকার সেবা প্রদান করে থাকেন পৌর কর্মকর্তা কর্মচারীরা। অত্যন্ত  পরিতাপের বিষয় দেশের অধিকাংশ  পৌরসভায় দুই মাস হতে দুই/তিন বছর পর্যন্ত  বেতন ভাতা না পাওয়ায় তাদের দূর্বিসহ জীবন যাপনের চিত্র তুলে ধরেন। তাই বক্ত্যরা অনতি বিলম্বে  কর্মকর্তা কর্মচারীদের  প্রানের দাবি  রাষ্ট্রীয় কোষাগার থেকে  বেতন ভাতা পেনশন সুবিধা  আদায়ের লক্ষ্যে  প্রধান মন্ত্রীর শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন ।

অপর দিকে অন্যান্য পৌরসভার  বেতন ভাতাদি  র্দীঘদিন যাবত বকেয়া থাকলেও যথা সময়ে  অত্র পৌর সভার  মাসিক বেতন ভাতা-ভাতাদি পরিশোধ করা এবং গতকালের  কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করায় মহেশখালী পৌর মেয়র ও কাউন্সিলরদেরকে ধন্যবাদ জানান তারা।

কেন্দ্র ঘোষিত আগামী দিনের যে কোন কর্মসূচিতে সফল করার প্রত্যায় ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন