কুতুবদিয়া হাসপাতালে ৬ বছর পর নতুন ওয়ার্ড চালু

CS copy

কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়া হাসপাতালে দীর্ঘ ৬ বছর পর নতুন ওয়ার্ড হলো। শনিবার জেলা সিভিল সার্জন ডা. পুচনু হাসপাতালের নতুন ওয়ার্ড পরিদর্শন করেন। বুধবার ৫০শয্যা বিশিষ্ট হাসপাতালের নতুন ভবনে কেবিনসহ ১৯ বেড (পুরুষ) চালু করা হয় বলে হাসপাতাল সূত্র জানায়।

৩১ শয্যার হাসপাতালটির ৫০ শয্যায় উন্নীত করে ২০১১ সালে নতুন ভবন হস্তান্তর করা হলেও নার্স সংকটে চালু করা যায়নি। গত দু‘মাস আগে ৯জন নার্স যোগদানের পর এ সংকট কেটে যায়। জেলা সিভিল সার্জন ডা. পুচনু  বার বার তাগিদ দেয়ার পর এটি ৬ বছর পর বুধবার পুরুষ ওয়ার্ড চালু হয়।

উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. আব্দুল মাবুদ বলেন, নতুন ওয়ার্ড চালু হওয়ায় দীর্ঘ দিন পর হলেও দ্বীপের মানুষের জন্য আরেকটি সেবা বৃদ্ধি পেল। সিভিল সার্জন পরিদর্শন শেষে হাসপাতালের সার্বিক সমস্যা বিশেষ করে চিকিৎসকসহ জনবল বৃদ্ধির প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন তিনি।

পরিদর্শনের সময় উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. আব্দুল মাবুদ, হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. জয়নুল আবেদীন, মেডিকেল অফিসার ডা. মো. শাহ ইমরান চৌধুরী,

সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী আলহাজ রফিকুল ইসলাম, অফিস সহকারী করিম উল্লাহ সহ কুতুবদিয়া হাসপাতালের প্রধান সহকারী আবু নাছের, ইপিআই টেকনিশিয়ান ছৈয়দ কামরুল হাসানসহ উপ-সকহারী কমিউনিটি মেডিকেল অফিসার, নার্স ও কর্মচারী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন