কুতুবদিয়ায় গুজবে বিভ্রান্ত না হতে স্বাস্থ্য কর্মকর্তার পরামর্শ

 

কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়ায় পানিতে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় কথিত জ্বীনের উৎপাতের গুজব ছড়িয়ে পড়েছে। ইদানিং বিভিন্ন গণমাধ্যমে শিশু বা যুবকেরা পুকুরে নামলেই টেনে ধরে-এমন খবর প্রতিদিন উড়ে বেড়াচ্ছে দ্বীপ জুড়ে। আতঙ্ক আর উৎকন্ঠায়  সাধারণ মানুষ।

গত মঙ্গলবারও এক যুবকের পুকুরে নামা নিয়ে এলাহী কাণ্ড ঘটেছে। তাকে হাসপাতালে নেয়া হলে সহস্রাধিক মানুষ দেখতে ভীড় করে সেখানে। এমন পরিরস্থিতির মাঝে পুলিশ এসে তাদের নিয়ন্ত্রণে আনে। বছরের মে. জুন ও জুলাই মাসে (বর্ষা কালে) সাধারণত অধিক হারে পানিতে ডুবে শিশু মৃত্যুর হার বেশি থাকে। গত সপ্তাহে পুকুরে ডুবে শিশুর মৃত্যুর সংবাদ গণমাধ্যমে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার একটি ব্ক্তব্য ছাপা হয়। সেখানে পুকুরে বা ডোবায় জ্বীনের উৎপাত বৃদ্ধির কথা বলায় গুজব ছড়িয়ে পড়ে সামাজিক গনমাধ্যম ও প্রিন্ট মিডিয়াতে।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, ওই ধরণের কোন বক্তব্য তিনি কোন সংবাদকর্মীকে দেন নাই। মনগড়া বক্তব্য তার নামে প্রকাশিত যা দুঃখজনক। এ সব ভিত্তিহীন গুজবে বিভ্রান্ত না হয়ে পুকুর বা ডোবায় পড়ে শিশু মৃত্যু রোধে জনসচেতনা সহ অভিভাবকদের সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন