কুতুবদিয়ায় উচ্চ মাধ্যমিকের ফলাফল চরম বিপর্যয়

 

কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়ায় সদ্য প্রকাশিত এইচএসসি ও সমমানের ফলাফলে মারাত্বক বিপর্যয় ঘটেছে। অবশ্য কলেজ-মাদ্রাসার চেয়ে টেকনিক্যাল কলেজ বরাবরের মতো এবারো ভাল করেছে। কুতুবদিয়া সরকারি কলেজ থেকে তিন বিভাগে পরীক্ষার্থী ছিল ৩৮৫জন। ৫জন পরীক্ষায় অংশ নেয়নি। তিন বিভাগে পাশ করেছে ১৫৭ জন। পাশের হার ৪১.৩১।

অপর দিকে মাদ্রাসা বোর্ডের আলিমে বড়ঘোপ ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা থেকে ৬১জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৮জন। একজন পরীক্ষায় অংশ নেয়নি। পাশের হার সর্বনিম্ন ২৯.৫০।

ধুরুং ছমদিয়া আলিম মাদ্রাসা থেকে ৩০জনে পাশ করেছে ১৪জন। ২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। পাশের হার ৪৬.৬৬।

অপর দিকে কুতুবদিয়া টেকনিক্যাল বিএম কলেজে এবারো ভাল ফলাফল করেছে।  ১৮জন পরীক্ষার্থীর মাঝে পাশ করেছে ১৬জন। একজন পরীক্ষার্থী অংশ নেয়নি। ফেল করেছে একজন। উপজেলায় সর্বোচ্চ জিপিএ ৪.৮৩ নাম্বার পেয়েছে এ কলেজের ছাত্রী সাবরিনা সুলতানা ডলি।

বড়ঘোপ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল আলম, ধুরুং ছমদিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু মুছা  এবারের ফলাফলে বেশ হতাশা প্রকাশ করেন। কোনটায় আইসিটি শিক্ষক না থাকায় ও ইংরেজিতে খারাপের বিষয়টি মনে করেন তারা। কুতুবদিয়া সরকারি কলেজে শিক্ষার্থীরা  ক্লাস ফাঁকি দেয়া ও মনোযোগী কম থাকায় এমনটি হয়েছে বলেও একজন শিক্ষক জানান।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন