কাপ্তাইয়ে ভ্রমণ পিয়াসুদের পদচারণায় মুখরিত পর্যটন কেন্দ্রগুলো

k-lack

কাপ্তাই প্রতিনিধি:

পবিত্র ঈদের ছুটিতে কাপ্তাইয়ে পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রমণ পিয়াসুদের উপচে পড়া ভিড়। কাপ্তাই পাহাড়, লেক, সবুজ বন আর অপরূপ সৌন্দর্য একনজরে দেখার জন্য শহর কিংবা দেশের বিভিন্ন জেলার দূর, দূরান্ত হতে আগত হাজার, হাজার ভ্রমণ পিয়াসুদের পদভারে  ইতিমধ্যে কাপ্তাইয়ের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলো মুখরিত হয়ে উঠেছে।

একটু আরাম, সৌন্দর্য উপভোগ করার জন্য দেশের অন্য কোথাও যাওয়ার প্রয়োজন হয় না। কাপ্তাই পাহাড়, লেক, নদী, বন, পাহাড়ের বুক চিড়ে কর্ণফুলী নদী বয়ে চলছে। দেখে মনে হয় কোনো একটি স্বর্গে বসবাস করছি। বনের ধারে চলতে চলতে দেখা মিলে বানর, হরিণ, হাতিসহ হরেক রকম পাখীর দেখা মিলে। পাহাড় থেকে পাখির কিচির মিচির ডাক শুনে মন শান্ত হয়ে যায়। পাহাড়, নদী, লেক যেন আমাদের হাত ছানি দিয়ে দিয়ে ডাকে- আয়,আয়।

দিনাজপুর থেকে কাপ্তাইয়ে বেড়াতে আসা সিঙ্গাপুরের প্রাবাসী নার্সিন সুলতানা ও তার স্বামী কামরুজ্জামান বলেন, আমার দেশ যে এত সুন্দর তা কাপ্তাই না আসলে বুঝতে পারতাম না। সিঙ্গাপুরও এত সুন্দর নয় বলে প্রতিনিধিকে মত প্রকাশ করেন। ঢাকা থেকে আস শাকিল চট্রগ্রাম থেকে রাসেল অকপটে বলেন, কাপ্তাই এত সুন্দর তা এখানে না আসলে বুঝতে পারতাম না।

কাপ্তাইয়ের বিজিবি কর্তৃক ঝুঁম রেস্তরা, নৌবাহিনী, বনশ্রী, লেক প্যারাডাইসসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলো ভ্রমণ পিয়াসুদের জন্য নানা রঙে সাজিয়ে রেখেছে। আর শহর থেকে হাজার, হাজার লোকজন একটু স্বস্তির নিঃশ্বাস নেওয়ার জন্য ভিড় করছে। অনেক দাম্পতি বলেন, এ প্রাকৃতিক মনোরম দৃশ্য দেখে মন চায় আরো দু’একটি দিন এখানে থেকে যাই। কিন্তু কাপ্তাই পর্যটন কেন্দ্রে থাকার কোন ভাল হোটেল বা রেস্টুরেন্ট নেই।

এদিকে পর্যাটন কেন্দ্রগুলোর কর্তব্যরত লোকজন জানান, ঈদে বেড়াতে আসা পর্যটকরা ধারণার চেয়ে অনেক বেশী বেড়াতে আসছে। আমাাদের ব্যবসা ভাল হয়েছে। তবে পযাপ্ত পরিমাণ পর্যটকদের থাকার ব্যবস্থা না থাকায় অনেক ভ্রমণ পিযাসুরা কয়েক ঘন্টা থেকে আবার চলে যাচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন