কাউন্সিলর ইয়াছমিন আকতার জেলার শ্রেষ্ঠ “জয়িতা”

রামু প্রতিনিধি:

কক্সবাজার সদর উপজেলা এবং জেলা পর্যায়ে অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী হিসেবে শ্রেষ্ঠ জয়িতা’র সম্মাননা লাভ করেছেন কক্সবাজার পৌরসভার ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর ইয়াছমিন আকতার।

কক্সবাজার জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসের অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়।

রবিবার (৯ ডিসেম্বর) কক্সবাজার পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অতিথিবৃন্দ তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

কাউন্সিলর ইয়াছমিন আকতার রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুর রহমান সওদাগরের মেয়ে। তাঁর মা নুর নাহার বেগম খুনিয়াপালং ইউনিয়ন পরিষদে একাধিকবার সদস্য নির্বাচিত হয়েছিলেন। ইয়াছমিন আকতার কক্সবাজার পৌরসভার বিজিবি ক্যাম্প চৌধুরীপাড়া এলাকার সুপরিচিত মরহুম ডা. খলিলুর রহমানের পুত্র নুরুল হুদা চৌধুরীর সহধর্মীনি। বিগত পৌর নির্বাচনে ইয়াছমিন আকতার ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনে বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন।

ইয়াছমিন আকতার জানান, নারী হয়ে তিনি অনেক চড়াই-উৎরাই পেরিয়ে সেবামূলক কাজের পাশাপাশি নিজের অর্থনৈতিক সাফল্য অর্জনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ সম্মাননা তাকে ভবিষ্যতে চলার পথে আরও উদ্যোমী ও দায়িত্বশীল হওয়ার জন্য প্রেরণা দেবে। পাশাপাশি তিনি শিক্ষা, জনবান্ধব, সন্ত্রাসমুক্ত ও উন্নয়নশীল পৌরসভা গঠনের কাজে নিজেকে নিয়োজিত করার দৃঢ় অঙ্গীকার করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন