কমল নৌকার মনোনয়ন পাওয়ায় উৎসবমুখর কক্সবাজার-রামু

রামু প্রতিনিধি:

উৎকন্ঠা ও জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল চূড়ান্তভাবে মনোনয়ন পাওয়ায় উৎসবময় হয়ে উঠেছে কক্সবাজার সদর ও রামু উপজেলা।

দুপুরে সাংসদ কমলের মনোনয়নপত্র পাওয়ার খবর ছড়িয়ে পড়লে উল্লসিত জনতা সড়কে নেমে আসে। মিছিলকারিরা নেচে-গেয়ে আনন্দ প্রকাশ করেন এবং মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

সোমবার (২৬ নভেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নপত্র সাইমুম সরওয়ার কমলের হাতে তুলে দেন দলের মনোনয়ন কমিটির নেতৃবৃন্দ। এ সংবাদে কক্সবাজার শহর, রামু ও ঈদগাওতে দলীয় নেতাকর্মী, সমর্থক ও সাধারণ জনমনে আনন্দের বন্যা ছড়িয়ে পড়ে।

দুপুরে রামুতে বের হওয়া আনন্দ মিছিলে শরীক হন দলের নেতাকর্মী সহ শত শত জনতা। মিছিলে অংশ নেয়া কক্সবাজার জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী জানান, এমপি কমলের মনোনয়ন নিয়ে অনেকে ষড়যন্ত্র করেও সফল হতে পারেনি। কারণ, কমল জনতার হৃদয়ে মিশে আছেন। যারা জনতার হৃদয়ে ঠাঁই করে নেন তারা কখনো ব্যর্থ হতে পারে না। যার প্রমাণ কমল দিয়েছেন। এবারের নির্বাচনে কক্সবাজার-রামুবাসী সাইমুম সরওয়ার কমলকে বিপুল ভোট দিয়ে আবারো সাংসদ নির্বাচিত করবে।

রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য নেতাকে মনোনয়নপত্র তুলে দিয়েছেন। যিনি ইতিমধ্যে কক্সবাজারে মানবতার বরপুত্র হিসেবেই পরিচিতি লাভ করেছেন। সেই সাইমুম সরওয়ার কমলকে নৌকা প্রতীক দিয়ে কক্সবাজার-রামুবাসীকে কৃতার্থ করেছেন। তিনি কক্সবাজার-রামু আসনের আওয়ামী লীগসহ সকল সহযোগি সংগঠনের নেতৃবৃন্দকে আহ্বান করে বলেন, নৌকাকে বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উল্লেখ্য দুদিন ধরে এ আসনে জাপা নেতা জিয়া উদ্দিন বাবলুকে মহোজোট প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার গুঞ্জন চলছিলো। এনিয়ে কক্সবাজার সদর ও রামু উপজেলায় বিভিন্ন স্থানে বিক্ষুব্দ জনতা বিক্ষোভ মিছিল বের করে এবং সড়কের আশেপাশে ও জনগুরুত্বপূর্ণ স্থানে কলাগাছ রোপন করে প্রতিকী প্রতিবাদ শুরু করে। গতকাল সকালে কক্সবাজার শহর, ঈদগাও ও রামুতে মহাসড়কে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। দুপুরে কমলের মনোনয়নের খবরে বিক্ষুব্দ নেতাকর্মীদের মুখে হাসি ফুটে। পরে তাদের আনন্দ মিছিলেই উৎসবমুখর হয়ে উঠে সর্বত্র।

এদিকে দলীয় মনোনয়ন পাওয়ার পর কক্সবাজার-রামুবাসীর প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকাল তিনটায় তিনি ঢাকা থেকে বিমানযোগে কক্সবাজার পৌঁছবেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন