কক্সবাজারে ভোট চাওয়া নিয়ে আ’লীগ-বিএনপি পাল্টাপাল্টি বিতর্ক

কক্সবাজার প্রতিনিধি:

উখিয়া ও টেকনাফ নিয়ে গঠিত কক্সবাজার-৪ আসন। এই আসনটি বাংলাদেশের ইয়াবা ব্যবসার জন্য নিরাপদ রুট। এক পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ৪ মে দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরুর পর উখিয়া ও টেকনাফ মোট ২৫ জন চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছেন। এদের মধ্যে তিনজনের বাড়ি ঢাকা, নারায়ণগঞ্জ ও ময়মনসিংহে। বাকী ২২ জনের বাড়ি টেকনাফ উপজেলায়।

টেকনাফের আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, আইন শৃঙ্খলাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত টেকনাফের ২২ ইয়াবা ব্যাবসায়ী পরিবারকে বিচারের আশ্বাস দিয়ে ভোট চাচ্ছেন টেকনাফ বিএনপি নেতারা। পাশাপাশি যেই সব ইয়াবা ব্যবসায়ী যারা পালিয়ে আছে তাদেরকে নিরাপদে বাড়িতে ফেরার ব্যবস্থা করার আশ্বাস দেয়া হচ্ছে।

তবে বিএনপি এই অভিযোগ অস্বীকার করে বলেছে, ক্ষমতায় গেলে তারা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচারের আশ্বাস দিয়েছেন। কোনো ইয়াবা ব্যাবসায়ী মারা যাওয়ার বিচারের কথা তারা বলেননি।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর বলেন, টেকনাফে বিএনপির ধানের শীষের প্রার্থীর অবস্থা শোচনীয়। ধানের শীষের নিশ্চিত পরাজয় বুঝতে পেরে তারা এখন ইয়াবা ব্যবসায়ীদের ঘর ঘরে ভোট ভিক্ষা করছে।

টেকনাফ উপজেলা যুবদলের সভাপতি এড. হাসান ছিদ্দিকী জানান, বিএনপি কখনই ইয়াবা ব্যবসায়ীদের পক্ষে নয়। ধানের শীষের প্রচারণায় বলা হচ্ছে, বিএনপি ক্ষমতায় আসলে দেশে বিচারবহির্ভূত হত্যা বন্ধ করা হবে। এতে ইয়াবা ব্যবসায়ীদের কোনো কথা বলা হয়নি।

এই আসনে মহাজোটের প্রার্থী বর্তমান সংসদ সদস্য আব্দুর রহমান বদির স্ত্রী শাহীন আকতার চৌধুরী। আর তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী হলেন ঐক্যফ্রন্টের প্রার্থী শাহজাহান চৌধুরী। তিনি কক্সবাজার জেলা বিএনপির সভাপতি।

এছাড়া আরও চারজন প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন। তবে লড়াই হবে এই দুই প্রার্থীর মধ্যে।

বহুল আলোচিত এই আসনে আওয়ামী লীগ প্রার্থী শাহীন আকতার চৌধুরী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন।

আর বিএনপি প্রার্থী শাহজাহান চৌধুরী বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ করতে ও বিচারের আশ্বাস দিয়ে ধানের শীষে ভোট প্রার্থনা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন