কক্সবাজারে দুদকের হাতে পিআইও গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ার হত দরিদ্রদের জন্য বরাদ্ধকৃত ১৪ লক্ষ ৩৭ হাজার ৬২৫ টাকা আত্মসাতের অপরাধে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শফিউল আলম সাকিবকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার বিকালে চট্টগ্রাম থেকে আসা দুদকের একটি দল কক্সবাজার উপজেলা পরিষদে দায়িত্বরত অবস্থায় তাকে আটক করা হয়। তিনি বর্তমানে কক্সবাজার সদর ও মহেশখালীতে পিআইও হিসেবে দায়িত্বে রয়েছে।

চট্টগ্রাম থেকে কক্সবাজারে আসা দুর্ণীতি দমন কমিশন চট্টগ্রাম-২ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ সফিউল্যা জানান, আটক শফিউল আলম সাকিব উখিয়ার সাবেক পিআইও থাকাকালে ২০১২-১৩ অর্থবছরে উখিয়া উপজেলার অতি দরিদ্রদের জন্য বরাদ্ধকৃত ১৪ লক্ষ ৩৭ হাজার ৬২৫ টাকা আত্মসাত করে।

এসব টাকা ছিল উখিয়া উপজেলার পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ৫ নং পালংখালী ইউনিয়নের জন্য ৩৮১ জন শ্রমিকের বিপরীতে ৯ টি প্রকল্পের মধ্যে ‘বালুখালী উচ্চ বিদ্যালয়’র ফুটবল খেলার মাঠ সংষ্কার ও বালুখালী ছড়াখাল পূনঃখনন প্রকল্প’র কাজ বাস্তবায়নের জন্য ২০৬ জন শ্রমিকের বিপরীতে ১৪ লক্ষ ৩৭ হাজার ৬২৫ টাকা অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর সরকারী নীতিমালা অনুযায়ী না করে প্রতারণার মাধ্যমে পরস্পর যোগ সাজশে আত্মসাত করে।

এ ঘটনায় তার বিরুদ্ধে ২০১৫ সালের ১২ মে উখিয়া থানায় মামলা করে দুদক। যার নং (১৫, তরিখ ১২.০৫.২০১৫)। ওই মামলায় তাকে আটক করা হয়। আটক শফিউল আলম সাকিব বর্তমানে মহেশখালী ও কক্সবাজার সদরের পিআইও হিসেবে দায়িত্ব পালন করছেন। তাকে আটকের পর কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়। পরে আদালতের নির্দেশে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন