এস এ গেমসে পদক বিজয়ী নদী চাকমাকে ইউপিডিএফ-এর সংবর্ধনা

2

প্রেস বিজ্ঞপ্তি:

ভারতে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়া ১২তম গেমসে পদক বিজয়ী নদী চাকমাসহ চার পাহাড়ী নারীকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর পক্ষ থেকে গণসংবর্ধনা দেয়া হয়েছে।

রোববার রাঙামাটি জেলার কাউখালি উপজেলাধীন পানছড়ি হাই স্কুলে এই সংবর্ধনার আয়োজন করা হয়। ইউপিডিএফের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আনন্দ প্রকাশ চাকমা সভাপতিত্বে এবং রিপন চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা, পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ও লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।

অনুষ্ঠানে ইউপিডিএফের পক্ষ থেকে কুস্তির ৪৮ কেজি ওজন শ্রেণিতে ব্রোঞ্জ বিজয়ী নদী চাকমা, ৫৮ কেজি ওজন শ্রেণির ভারোত্তলনে রোপ্য বিজয়ী (১৪৪ কেজি) ফুলপদি চাকমা, ৪৯ কেজি ওজন শ্রেণির তায়কোয়া-ো প্রতিযোগীতায় ব্রোঞ্জ জয়ী প্রভা চাকমা ও কাবাডিতে ব্রোঞ্জ জয়ী জুনি চাকমা এদের প্রত্যেকে একটি করে ক্রেস্ট ও নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়।

নদী চাকমা ছাড়া সংর্ধনা অনুষ্ঠানে বাকি ৩ জন উপস্থিত থাকতে পারেননি। রাঙামাটির সাপছড়ির বাসিন্দা ফুলপদি চাকমা পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন তার বাবা সাধন কুমার চাকমা। রাঙামাটি সদরের দেওয়ান পাড়ার প্রভা চাকমার পক্ষে সম্মাননা গ্রহণ করেন তার ছোট বোন চিত্তি চাকমা।
ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ চাকমা বলেন, সাউথ এশিয়া গেমসে প্রতিযোগীতা করে পদক অর্জন করা সহজ কথা নয়। তাদের এই অর্জন ও কৃতিত্ব আমাদের সবার জন্য এবং দেশের জন্য বিরাট গৌরবের বিষয়।

তিনি বলেন, বিশেষভাবে লক্ষ্য করার বিষয় হলো যারা পদক পেয়েছে তারা সবাই নারী। কাজেই নারীদের প্রতি আমাদের সবার দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে হবে। শিক্ষা, খেলাধূলা, সাংস্কৃতিক কর্মকা-সহ সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়াতে হবে ও তাদেরকে উৎসাহিত করতে হবে।

সুপার জ্যোতি চাকমা পদকজয়ী চার নারীকে পার্বত্য চট্টগ্রামের কৃতি সন্তান আখ্যায়িত করে তিনি তাদেরকে চেয়ারম্যান হিসেবে তার প্রাপ্ত এক মাসের সম্মানী ভাতা প্রদানের ঘোষণা দেন।

স্বাগত বক্তব্যে সুনীল কান্তি তালুকদার বলেন, ‘নদী চাকমার পারিবারিক আর্থিক অনটন সত্বেও সে স্কুলের লেখাপড়া বাদ দেয়নি। আমি তাকে বিনা বেতনে পড়ার সুযোগ করে দিয়েছি। তার এ অর্জনের ফলে আমার শিক্ষক জীবন ধন্য হয়েছে বলে আমি মনে করি।’

সংবর্ধনা সভা মঞ্চে আরো উপস্থিত ছিলেন সাবেক কাউখালি উপজেলা ভাইস চেয়ারম্যান অর্জুন মনি চাকমা, ইউপিডিএফের সংগঠক অলকেশ চাকমা, রবি চন্দ্র চাকমা ও নির্বাচিত জুম্ম প্রতিনিধি সংসদের সাধারণ সম্পাদক অমর জীবন চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন