এপ্রিল মাসের মধ্যে শিক্ষক নিয়োগ কার্যক্রম শেষ করা হবে- কংজরী চৌধুরী

SAMSUNG CAMERA PICTURES

সিনিয়র রিপোর্টার:

আগামী এপ্রিল মাসের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের কার্যক্রম শেষ করা হবে জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, শিক্ষক নিয়োগ নিয়ে এতদিন যে আইনি ও প্রশাসনিক জটিলতা ছিল তা কেটে গেছে। প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের বিমাতা সুলভ আচরণের কারণে পার্বত্য খাগড়াছড়ির শিক্ষা কার্যক্রম অনেকাংশ ব্যাহত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘদিন ধরে খাগড়াছড়িতে পূর্ণাঙ্গ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিচ্ছেনা মন্ত্রণালয়। এতে করে শিক্ষক নিয়োগ কার্যক্রম ব্যাহত হয়েছে। এখন আইননি ও প্রশাসনিক জটিলতা দু’টিই সমাধান হয়েছে। ফলে শিক্ষক নিয়োগে আর কোন বাঁধা থাকছেনা।

বুধবার বিকেলে খাগড়াছড়ি জেলা সদরের মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিআইবি-সনাক আয়োজিত অভিভাবক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রীতিময় দেওয়ান‘র সভাপতিত্বে অভিভাবক সম্মেলনে ভারপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মামুন কবীর, সচেনত নাগরিক কমিটি-সনাক সদস্য প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলী রাণী দাশ, নারী নেত্রী ও সনাক সদস্যা শেফালিকা ত্রিপুরা প্রমূখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

শিক্ষা অফিসের কিছু অসাধু কর্মকর্তা কর্মচারী শিক্ষকদের জিম্মি করে অর্থ আদায় করছে উল্লেখ করে কংজরী চৌধুরী এসব অসাধু কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নিদের্শ দেন তিনি।

শিক্ষকদের উপর ছেড়ে না দিয়ে ছেলে-মেয়েদের লেখাপড়ার খোঁজখবর নিতে অভিভাবকদের আহবান জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীরা বিদ্যালয়ে যে সময় থাকে তার চেয়ে বেশি সময় থাকে অভিভাবকদের সাথে।

অভিভাবক সম্মেলনে টিআইবি-সনাক খাগড়াছড়ির সহ-সভাপতি মো. জহুরুল আলম, মথুরা বিকাশ ত্রিপুরা, টিআইবি-খাগড়াছড়ির এরিয়া ম্যানেজার তৌহিদুল ইসলাম, সহকারী ম্যানেজার (অর্থ ও প্রশাসন) অনুপ কুমার রায়সহ ইয়েস ও ইয়েস সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ২০১৫ সালের বার্ষিক পরীক্ষায় ভাল ফলাফলকারী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয় এবং ইংলিশ অ্যাকশন প্রোগ্রামের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ ডিসপ্লে পরিবেশনা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন