একটি ব্রীজ পুন:নির্মান না হওয়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, গ্রামবাসীর চরম দূর্ভোগ

Pic Faruk 07-09-2016 (2) copy

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের মরিচ্যা- গোয়ালীয়া খালের  বিধ্বস্ত ব্রীজটি পুন:নির্মাণ না হওয়ায় শত শত গ্রামবাসী যাতায়াতে চরম দূর্ভোগ পোহাচ্ছে। যানবাহন চলাচল বন্ধ থাকায় পণ্য পরিবহণ ও সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ইউপি মেম্বার মোস্তাক আহমদ ও স্থানীয় জনগণ খালে ধ্বসে যাওয়া ব্রীজটি পুন:নির্মান করে সড়ক যোগাযোগ নিশ্চিত করার জোর দাবী জানান।

উখিয়ার সীমান্তবর্তী রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের মরিচ্যা- গোয়ালীয়া খালের উপর নির্মিত ব্রীজটি সাম্প্রতিক ২০০৮ সালের ঘূর্ণিঝড় এর আঘাতে বিধ্বস্ত হয়ে খালে ধ্বসে যায়। ২০০৩ সালে প্রায় ৫৮ লক্ষ টাকা ব্যয়ে ব্রীজটি এলজিইডি নির্মান করেছিল। ব্রীজটি বিধ্বস্ত হওয়ায় জেলা ও উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

স্থানীয় ৭নং ওয়ার্ডের মেম্বার মোস্তাক আহমদ জানান, প্রবল বর্ষণে ব্রীজের বিশাল একটি অংশ খালে ধ্বসে পড়ে। এতে জনগণ যাতায়াতে সীমাহীন দূর্ভোগের শিকার হয়। দীর্ঘ ৭-৮ বছর ধরে ব্রীজটি পুন:নির্মান করা হয়নি। যার কারণে হাজার হাজার গ্রামবাসী যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তিনি উক্ত ব্রীজটি দ্রুত পুন:নির্মান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছেন।

এলাকাবাসীরা জানান, দীর্ঘ কয়েক বছর ধরে মরিচ্যা- গোয়ালীয়া খালের বিধ্বস্ত ব্রীজের কারণে জনগণ দূর্ভোগের শিকার হলে স্থানীয় যুবনেতা ও বর্তমান ইউপি মেম্বার মোস্তাক আহমদ নিজের ব্যক্তিগত তহবিলের অর্থ দিয়ে কাঠের সেতু নির্মান করে কোন রকম যাতায়াতের ব্যবস্থা করে ছিলেন।

এদিকে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বিধ্বস্ত ব্রীজটি পুন:নির্মানের জন্য প্রাক্কলন তৈরী ও অর্থ বরাদ্দ করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন