এইচএম সাঁচি উচ্চ বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবন পুনঃনির্মাণে নির্দেশ দিয়েছেন বিভাগীয় কমিশনার

ramu pic 09.02.17
রামু প্রতিনিধি :
রামুর ঐতিহ্যবাহী জোয়ারিয়ানালা এইচএম সাঁচি উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেছেন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন। বৃহষ্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল সোয়া দশটায় তিনি বিদ্যালয় পরিদর্শনে এলে বিদ্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষকরা তাকে স্বাগত জানান।

বিভাগীয় কমিশনার মো. রুহল আমীন বিদ্যালয়ের সবকটি ভবন ও শ্রেণি কক্ষ ঘুরে দেখেন। তিনি বিদ্যালয়ের মূল ভবনের পাঠদান, অফিস ও লাইব্রেরি কক্ষ জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ বলে উল্লেখ করে ভবনটি দ্রুত ভেঙ্গে ফেলার নির্দেশ দেন। এছাড়াও তিনি উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে ভবনটি পুনঃনির্মাণেরও সুপারিশ করেন। তিনি বিদ্যালয়ের পাঠদানসহ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং গ্রামের বিদ্যালয় হওয়া সত্ত্বেও বিদ্যালয়টির কর্মকান্ড অনেক উন্নত বলে জানান।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স জানিয়েছেন, ১৯৬৭ সালের নির্মিত বিদ্যালয়ের মূল ভবনটি দির্ঘদিন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বিভিন্ন সময়ে কংক্রিট ও আস্তর খসে পড়ে শিক্ষক-শিক্ষার্থীও আহত হয়েছেন। সেই সাথে পর্যাপ্ত ভবন না থাকায় অতি ঝুঁকিপূর্ণ এ ভবনেই পাঠদান চলছে। এরআগে ২০১৪ সালের ১২ নভেম্বর কক্সবাজার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. তছলিম উদ্দিন জোমাদ্দার বিদ্যালয় ভবনটি সরেজমিন পরিদর্শন করে অতি জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ হওয়ায় ব্যবহার অযোগ্য ঘোষণা করে প্রধান শিক্ষককে লিখিতভাবে অবহিত করেছিলেন।

বিদ্যালয় পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার অফিস কক্ষে বিদ্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষকবৃন্দের সাথে মতবিনিময় করেন। পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী মো. আবদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সাইফুল ইসলাম মজুমদার, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. নিকারুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন, জোয়ারিয়ানালা এইচএম সাঁচি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক সিকদার, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ইকবালুর রশিদ আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন