উখিয়া হানাদার মুক্ত দিবস পালিত

Exif_JPEG_420
Exif_JPEG_420

উখিয়া প্রতিনিধি:

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়া জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের গৌরবগাঁথা ঋণ কখনো শোধ করার মতো নয়। তাদের  বুকের তাজা রক্ত, শ্রম ও মেধা দিয়ে অর্জিত স্বাধীন সার্বভৌম বাংলাদেশ আজ বিশ্ব দরবারে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে উঠেছে। যা আগামী প্রজন্ম উন্নত রাষ্ট্র হিসেবে উপহার পাবে বলে উল্লেখ করেছেন উখিয়া উপজেলা সহকারি ভূমি কমিশনার নুরু উদ্দিন মোহাম্মদ শিবলী নোমান।

১৯৭১ সালের ৮ ডিসেম্বরের এই দিনে উখিয়া হানাদার মুক্ত দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকাল ৩টায় উখিয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। মুক্তিযোদ্ধা সংসদ উখিয়া শাখার সভাপতি পরিমল বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা জাতীয় সংগীত পরিবেশনের সাথে সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কক্সবাজার-বান্দরবান জেলার সেক্টর কমান্ডার ক্যাপ্টেন আব্দুস ছোবহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা দেশ গঠন করেছে বলে আজ আমরা একটি সুন্দর সমৃদ্ধশীল রাষ্ট্র উপহার পেয়েছি। প্রধানমন্ত্রী শেখা হাসিনা সরকার মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করে যাচ্ছেন। সুখে, দুঃখে তাদের খোঁজখবর রাখছেন এবং পাশে দাঁড়াচ্ছেন।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা জাফর আলম, উখিয়া যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ উখিয়া উপজেলা শাখার আহ্বায়ক সাংবাদিক রতন কান্তি দে। এছাড়াও সার্বিক সহযোগীতা করেন বীর মুক্তিযোদ্ধা আলী আকবর বাঙালী ও মাস্টার মধুসুদন দে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন গিয়াস উদ্দিন। আলোচনা সভা শেষে উদীচি শিল্পীগোষ্ঠীর উদ্যোগে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনা করেন যুবলীগ নেতা রাসেল উদ্দিন সুজন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন