উখিয়া শরণার্থী ক্যাম্প থেকে পালিয়ে যাওয়া ১২ রোহিঙ্গা চকরিয়ায় আটক

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া শরণার্থী ক্যাম্প থেকে পালিয়ে যাওয়া ১২ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। উপজেলার খুটাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেধাকচ্ছপিয়া এলাকা থেকে তাঁদের আটক করে পুলিশ।

মঙ্গলবার (১৯ মার্চ) দিবাগত রাতে উপজেলার খুটাখালী ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের মেধাকচ্ছপিয়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া এলাকার ওমর আলীর ছেলে আনোয়ার হোসেন বাড়িতে রোহিঙ্গা ক্যাম্প থেকে ১২ জন রোহিঙ্গা পালিয়ে এসে অবস্থান করছে। এমন সংবাদ পেয়ে কক্সবাজার মহাসড়কে ডিউটিরত থানার এস আই সুকান্ত চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান চালিয়ে ১২ রোহিঙ্গা শরণার্থীকে আটক করে।

তবে বাড়ির মালিক আনোয়ার হোসেন দাবি করেছে তারা রাজমিস্ত্রি কাজ করতে আসছিলো।

আটক রোহিঙ্গারা হলেন- উখিয়া বালুখালী ক্যাম্পের এ ব্লকের আবদু রহমানের ছেলে ছৈয়দ আমিন (৩০), আবদুল গণির ছেলে মো. হোসেন (২৫), তার ভাই মো. সাদেক (১৯), হারুন সালামের ছেলে রাহমত উল্লাহ (২৫), মোহাম্মদ মুছার ছেলে জোবায়ের (২৩), ফয়েজ আহমদের ছেলে আবদুর রব (২৫), নুর মোহাম্মদের ছেলে আলী আহমদ (২১), আবু ছৈয়দের ছেলে নুর সালাম (২০), ফয়জুর ইসলামের ছেলে সাদেক হোসেন (১৯), মোহাম্মদ ছৈয়দের ছেলে ইয়াদুল ইসলাম (১৯), আবদুল মালেকের ছেলে জোবায়ের (৩০) ও জামতলী ক্যাম্পে থাকা আবদুল গণির ছেলে নুর হোসেন (১৯)।

রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা শরনার্থীদের স্থান দেয়ার অপরাধে খুটাখালী মেধাকচ্ছপিয়া এলাকার ওমর আলীর ছেলে আনোয়ার হোসেন (৩৫) কে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আটক ওই রোহিঙ্গারা উখিয়া শরণার্থী ক্যাম্প থেকে পালিয়ে এসেছে। তাঁদের বাড়ি মিয়ানমারের আকিয়াব ও বুচিডং এলাকায়।

বুধবার (২০ মার্চ) বিকেলে আটককৃতদের উখিয়া রোহিঙ্গা শরণার্থী পুলিশ ক্যাম্পের ইনচার্জের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া শরনার্থী ক্যাম্প থেকে পালিয়ে যাওয়া ১২ রোহিঙ্গা চকরিয়ায় আটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন