উখিয়া ইউপি নির্বাচনে বিএনপির একক প্রার্থী ঘোষণা

ইউনিয়ন পরিষদ নির্বাচন

উখিয়া প্রতিনিধি:

উখিয়া ইউপি নির্বাচনে জাতীয়তাবাদী বিএনপি’র দলীয় প্রার্থীর মনোনয়ন নিশ্চিত হলেও লুকোচুরি খেলছে বিএনপি নেতারা। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভের পাশা পাশি মনোনয়ন লাভকারী প্রার্থীর সমর্থকরা উল্লাস প্রকাশ করছে। ফলে দলীয় মনোনয়ন নিয়ে দ্বিধা-সংশয় বেড়ে চলছে বিএনপি নেতাকর্মীদের মাঝে।

দলীয় সূত্রে জানা যায়, ১নং জালিয়াপালং ইউনিয়নে বিএনপির একক প্রার্থী সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, ২নং রত্নাপালং ইউনিয়নে ২০ দলীয় জোট সমর্থিত বর্তমান চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী, ৩নং হলদিয়াপালং ইউনিয়নে এসএম শামশুল হক বাবুল, ৪নং রাজাপালং ইউনিয়নে সাবেক চেয়ারম্যান শাহ কামাল চৌধুরী, ৫নং পালংখালী ইউনিয়নে হেলাল উদ্দিন মেম্বার বিএনপির দলীয় একক প্রার্থী হিসাবে চূড়ান্ত তালিকায় রয়েছে। কেবল কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আমগীরের ঘোষণাবাকী বলে জানা যায় ।

বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহামুদ চৌধুরীকে জানান, দলীয় ভাবে একক প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি। জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহ জাহান চৌধুরী বর্তমানে ঢাকা রয়েছে। তিনি আসলে আগামী ৩০ এপ্রিল আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হতে পারে। দলীয় নেতাকর্মীদের মতে প্রার্থী চূড়ান্ত করার পরও একক প্রার্থী নিয়ে নাটকীয় ঘটনা সৃষ্টি করায় অনেকের মাঝে দ্বিধা-বিভক্তি দেখা দিয়েছে।

রত্নাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও দলের দীর্ঘদিনের ত্যাগী নেতা আব্বাস উদ্দিনকে বলেন, আমাকে বাদ দিয়ে জামায়ত নেতা নুরুল কবির চৌধুরীকে ধানের শীষ মার্কায় দলীয় মনোনয়ন দিয়ে আমার প্রতি অবিচার করা হয়েছে। ফলে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আমি নির্বাচন করে যাব। জালিয়াপালং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোছাইন চৌধুরীকে দলীয় মনোনয়ন না দেওয়ায় তিনি দলের জেলা ও উপজেলা হাইকমান্ডের প্রতি চরম অসন্তোষ প্রকাশ করে বলেছেন, একক দলীয়ন মনোনয়ন প্রদানে বিমতাসুলভ ও স্বজনপ্রীতি করা হয়েছে। এ ব্যাপারে বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার ফোন করেও রিসিভ না করায় উখিয়া বিএনপির সভাপতি উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরীর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন