উখিয়ায় ৫৭ ধারার মামলায় ২ সংবাদকর্মী ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ ৪জন কারাগারে

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় ২জন সংবাদকর্মী ও আওয়ামী লীগ নেতা সহ ৪জনকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

মঙ্গলবার (২২ আগস্ট) কক্সবাজার চিফ জুডিশিয়াল বিচারকি আদালতে আসামিরা আত্মসমার্পন করে জামিনের আবেদন করেন। বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আবেদন না মঞ্জুর করে আসামিদেরকে  কারাগারে প্রেরণের আদেশের রায় দেন বলে জানিয়েছেন মামলার বাদীর  প্রধান কৌশলী এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী।

উখিয়া থানায় দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা যায়, মন্ত্রী পরিষদ সচিব মো. শফিউল আলম, কক্সবাজার জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ উখিয়ার হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শাহ আলমের বিরুদ্ধে অতিসম্প্রতি হলদিয়াপালং ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ  মাধ্যম ও পালং নামক অনলাইন পেইজে আপত্তিকর, উস্কানিকমূলক এবং মানহানীকর লেখা প্রচার করা হয়।

ওই অপপ্রচারের প্রতিকার চেয়ে চেয়ারম্যান শাহ আলম বাদী হয়ে গত ২৪ জুন ৫জনের বিরুদ্ধে উখিয়া থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা রুজু করে। ওই মামলায় আসামিরা হচ্ছে উখিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, সংবাদকর্মী জসিম আজাদ, সংবাদকর্মী শফিউল্লাহ শাহিন, জামাল মাহমুদ ও মেম্বার রফিক আহমদ।

মঙ্গলবার ৪জন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে আমিনুল হক আমিন, জসিম আজাদ, শফিউল্লাহ শাহিন ও জামাল মাহমুদ কে কারাগারে প্রেরণের আদেশ দেন। এর মধ্যে মেম্বার রফিক আহমদ কারাগারে রয়েছে।

বাদী চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম সাংবাদিকদের জানান, রাষ্ট্রের অতি গুরুত্বপূর্ণ ও জেলার উচ্চ পদস্থ কর্মকর্তার ভাবমূর্তি এবং মানহানী করার কু-উদ্দেশ্যে ভূঁয়া আইডি খুলে পরিকল্পিত ভাবে মন গড়া এবং কাল্পনিক মিথ্যাচার করে জনমনে বিভ্রান্ত সৃষ্টি করায় আমি তথ্য ও প্রযুক্তি আইনে মামলা করতে বাধ্য হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন