উখিয়ায় রাজ পথ দখলে সরব আ’লীগ, কৌশলে ছিল বিএনপি

উখিয়া প্রতিনিধি:

বিএনপির চেয়ারর্পাসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ও সাজার ঘটনাকে কেন্দ্র করে উখিয়ার রাজনীতি পরিস্থি’তি উত্তপ্ত হলেও আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যে কোন ধরনের সংঘাত ও সংঘর্ষের ঘটনা হয়নি। পুলিশ সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছিল সদা তৎপর। তবে সে ক্ষেত্রে আওয়ামী লীগ সরব বা রাজপথ দখলে থাকলে ও বিএনপি ছিল কৌশলে।

এদিকে গত বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার বিএনপির চেয়ারর্পাসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আওয়ামী লীগ ও অংঙ্গ সংগঠন উখিয়া সদর, কোটবাজার স্টেশনসহ মরিচ্যা বাজার এবং গুরুত্বপূর্ণ পয়েন্ট তাদের দখলে রাখে। মাঝে মধ্যে নেতা কর্মীরা মৌন মিছিল বের করে। আওয়ামী লীগ নেতা সাবেক উখিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মাহমুদুল হক চৌধুরী জানান খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে যাতে বিএনপি জামাত নৈরাজ্য, ভাংচুর ও নাকশকতা করতে না পারে সে জন্য জনগণের নিরাপত্তার স্বার্থে আমরা শান্তিপূর্ণ ভাবে কোটবাজারসহ বিভিন্ন জায়গায় অবস্থান করা হয়। আমাদের এ অবস্থান সংঘাতের জন্য নয়।

এ দিকে উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আইন শৃঙ্খলা বাহিনী প্রতি রাতে নেতা কর্মীদের বাড়িতে হানা দিয়েছে। অভিযান চালিয়ে বেশ কয়েকজন নিরহ নেতা কর্মীকে গ্রেফতার করেছে। এর পরও আমরা ধর্য্য ধারন করে কোন ধরনের সংঘাতের পরিস্থিতিতে যায়নি। আমরাও চেয়েছি এলাকার জনগণ শান্তিপূর্ণ ভাবে চলাফেরা ও বসবাস করুক।

গত কয়েক দিন ধরে র‌্যাব,  পুলিশ, বিজিবি ও অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য কোটবাজার স্টেশনসহ সবখানে মোতায়েন ছিল। বিএনপি নেতা কর্মীদেরকে কোথাও উঠতে দেয়নি। সাথে আওয়ামী লীগের নেতা কর্মীরাও মোড়ে মোড়ে অবস্থান করে

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ ও দুর্নীতি মামলায়  খালেদা জিয়ার সাজা হওয়ায় কোটবাজার স্টেশনে মৌন মিছিল করেন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্র লীগসহ অংগ সংগঠন। এতে নেতৃত্ব দেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আধক্ষ্য হামিদুল হক চৌধুরী, আওয়ামী লীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মাহমুদুল হক চৌধুরী, সাবেক সভাপতি আদিল চৌধুরী, সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী, সাবেক চেয়ারম্যান কামাল উদ্দীন মিন্টু, আমিনুল হক আমিন, নুরুল হুদা, মাহবুবুল আলম মাহবুব, আছহাব উদ্দীন মেম্বার,যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন ও ছাত্র লীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমানসহ অসংখ্য নেতা কর্মী।

এদিকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায় প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উখিয়া উপজেলা বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মরিচ্যা বাজার স্টেশনে বিক্ষোভ মিছিলটি বের করা হয়।

ওই মিছিলে বিএনপি যুবদল ও ছাত্র দলের নেতা কর্মীরা অংশ গ্রহণ করে। মিছিলরোত্তর পথ সভায় বক্তব্য রাখেন উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী, তারেক মহামুদ চৌধুরী রাজিব, জামি চৌধুরী প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন