উখিয়ায় মেম্বারের নেতৃত্বে তাণ্ডব, মহিলা সহ আহত-৫

Pic Ukhiya 03-05-2017 copy

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার রাজাপালংয়ে হরিণমারা গ্রামে ইউপি মেম্বারের নেতৃত্বে তাণ্ডবলীলা চালিয়ে এক অসহায় পরিবারের বসত বাড়ি গুড়িয়ে দিয়েছে। এসময় বাধা দিতে গিয়ে মা-মেয়ে সহ ৪জন গুরুতর আহত হয়েছে। আহতদেরকে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে। উখিয়া থানার এসআই মিন্টন দে সহ একদল পুলিশ মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে জানা গেছে।

গ্রামবাসীরা জানায় উপজেলার হরিণমারা গ্রামে মৃত নুরুল ইসলামের পুত্র মোহাম্মদ আলম এক খণ্ড পিএফ জায়গায় বসত বাড়ি তৈরি করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে।

মোহাম্মদ আলম অভিযোগ করে বলেন, স্থানীয় ইউপি মেম্বার মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে ভূমিদস্যু আবুল কালাম দীর্ঘদিন ধরে তাকে উচ্ছেদ করে জায়গা জবর দখল করার জন্য অপচেষ্টা চালিয়ে আসছিল। এমনকি ওই জায়গায় বসবাস করতে চাইলে তাদেরকে চাঁদা দিতে হবে মর্মে হুমকি দেয়। অন্যতায় থাকতে দেওয়া হবে না।

এদিকে এ ঘটনার জের ধরে গত মঙ্গলবার একদল দুর্বৃত্ত অবৈধ অস্ত্র নিয়ে তাণ্ডবলীলা চালিয়ে বাড়ি গুড়িয়ে দিয়ে মালামাল লুটপাট করে নিয়ে যায়। এসময় বাধা দিতে গিয়ে স্ত্রী রহিমা বেগম (২৮), শ্বাশুড়ি সোনা মেহের (৬০), মেয়ে শারমিনা আক্তার তুফা (১২) ও খোরশিদা বেগম (২৫) দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়। আহত গৃহবধু রহিমা বেগম জানান, স্বামীর অনুপস্থিতির সুযোগে দুর্বৃত্তরা বাড়িতে ঢুকে মালামাল লুটপাট ও একমাত্র বসত বাড়িটি ভাংচুর করে গুড়িয়ে দেয়। এমনকি মহিলাদের উপর ন্যাক্কার জনক ভাবে হামলা করে শ্লীতাহানি করে স্বর্ণলঙ্কার ছিনিয়ে নেয়।

এ ব্যাপারে মোহাম্মদ আলম বাদী হয়ে মেম্বার শাহজাহান, আবুল কালাম ও আরিফুল হক সুজনসহ ১১জনকে আসামী করে উখিয়া থানায় এজাহার দায়ের করেছে। তদন্তকারী অফিসার মিলটন দে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন