আসন্ন দূর্গাপূজা উপলক্ষে  নাইক্ষ্যংছড়িতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

আসন্ন ১১ অক্টোবর হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব দূর্গাপূজা উদযাপিত হবে। প্রতিবছরই দেশের অন্যান্য অঞ্চলের ন্যায় সমগ্র পার্বত্য চট্টগ্রামেও এই উৎসবসমূহ অত্যন্ত উৎসাহ-উদ্দীপনা ও জাঁকজমকপূর্নভাবে পালন করা হয়ে থাকে। এ উৎসবের দিনগুলোতে ভাব-গাম্ভীর্যের সাথে বিভিন্ন স্থাপনা এবং জনসমাগমপূর্ণ স্থানে সাধারণত: নানাবিধ ধর্মীয়, সামাজিক ও প্রথাগত আচার-অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এরই প্রেক্ষিতে ধর্মীয় ও অন্যান্য স্থানসমূহ যেমন মন্দির (হিন্দু-বৌদ্ধ), পূজা মণ্ডপ ও জনবহুল স্থানগুলোতে দুষ্কৃতিকারীরা তাদের অসৎ উদ্দেশ্য চরিতার্থ করার লক্ষ্যে এবং পার্বত্যাঞ্চলের বিরাজমান নিরাপত্তা পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে দুষ্কৃতিকারী বা কোন স্বার্থান্বেষী মহল যেন কোন তুচ্ছ অসন্তোষের ঘটনাকে কেন্দ্র করে ধর্মীয় ও জাতিগত সংঘাতময় পরিস্থিতি সৃষ্টির জন্য সজাগ রয়েছে বিজিবি।

এপরিস্থিতিতে দুষ্কৃতিকারী বা স্বার্থান্বেষী মহল কর্তৃক সংঘটিত সম্ভাব্য যে কোন ধরনের অবাঞ্চিত ও অনভিপ্রেত কর্মকাণ্ড যাতে বিদ্যমান আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে কোন প্রকারের নেতিবাচক প্রভাব বা জাতিগত সংঘাত পরিস্থিতির উদ্ভব ঘটাতে না পারে সে লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি বিজিবির জোন সদরে নিরাপত্তা জোরদার সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে ৩১ বিজিবি জোন সদরে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৩১ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল আনোয়ারুল আযীম, উপজেলা নির্বাহী অফিসার আবু শাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ তৌহিদ কবির, দূর্গাপূজা কমিটির সভাপতিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন