আ’লীগ মানুষের কল্যাণে তৃণমূলে উন্নয়ন করছে: পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী

611-copy

মানিকছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মানিকছড়ির অজপাড়া গাঁ চৈক্কাবিল, গাইদং, লাপাইদং, দু’ছড়ি, ওয়াকছড়ির কয়েক হাজার কৃষি পরিবার ও শতশত শিক্ষার্থীদের একমাত্র সড়ক গচ্ছাবিল চৌধুরীপাড়া-মলঙ্গীপাড়া-লেমুয়া সড়কের প্রবেশদ্বার গচ্ছাবিল চৌধুরীপাড়াস্থ মানিকছড়ি খালের উপর ব্রীজ না থাকায় পূর্ব পাশে বসবাসরত জনগোষ্ঠী বর্ষাকালে হাটবাজার, স্কুল-কলেজ ও স্বাস্থ্যসেবা থেকে এক প্রকার বঞ্চিতই ছিল। কৃষকরা তাদের উৎপাদিত কাঁচা শাক-সবজি বাজারজাত করতে গিয়ে সাঁতার কেটে নদী পার হতে হতো।

এমন জনদূর্ভোগের খবর পেয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চৌধুরীপাড়াস্থ নদীর উপর পৌঁনে এক কোটি ব্যয়ে দু’দফায় এ ফুটব্রীজ নির্মাণ শেষ করেন। ৬ অক্টেবর বৃহস্পতিবার দুপুরে পার্বত্য জেলা পরিষদ,খাগড়াছড়ির চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ ফুটব্রীজটি জনচলাচলের জন্য উন্মুক্ত করেন।

এলাকাবাসী ও জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, মানিকছড়ি সদর ইউনিয়নস্থ এবং উপজেলার বুকছিড়ে প্রবাহিত মানিকছড়ি খালের পূর্ব প্রান্তের অজপাড়া গা চৈক্কাবিল, গাইদং, লাপাইদং,দু’ছড়ি, ওয়াকছড়ির কয়েক হাজার কৃষি পরিবার ও শতশত শিক্ষার্থীদের একমাত্র সড়ক গচ্ছাবিল চৌধুরীপাড়া-মলঙ্গীপাড়া-লেমুয়া সড়কের প্রবেশদ্বার গচ্ছাবিল চৌধুরীপাড়াস্থ মানিকছড়ি খালের উপর ব্রীজ না থাকায় পূর্ব পাশে বসবাসরত জনগোষ্ঠী বর্ষাকালে হাটবাজার, স্কুল-কলেজ ও স্বাস্থ্যসেবা থেকে এক প্রকার বঞ্চিতই ছিল। কৃষকরা তাঁদের উৎপাদিত কাঁচা শাক-সবজি বাজারজাত করতে গিয়ে সাঁতার কেটে নদী পার হতে হতো।

এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ.জব্বার, সাবেক আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, ভাইস চেয়ারম্যান ও  ব্রীজ নির্মাণ ঠিকাদার মো. তাজুল ইসলাম বাবুল, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান হরি কুমার মারমা, আওয়ামী লীগ সভাপতি ও যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, আওয়ামী লীগ সেক্রেটারী মো. মাঈন উদ্দীন, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, আওয়ামী লীগ নেত্রী ও ইউপি সদস্য নুরুন নাহার, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংশেপ্রু মারমা প্রমূখ।

এ সময় উপস্থিত নেতা-কমী ও সুবিধাভোগীদের উদ্দেশ্যে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, এ অঞ্চলের জন মানুষের ভাগ্যোন্নয়নে আওয়ামী লীগ সরকার তৃণমূলের সমস্যা ও সম্ভাবণা নিয়ে ভাবছে। যার ফলে সুবিধাবঞ্চিত এলাকায় উন্নয়ন কাজ করছে। আজ এ  অবহেলিত অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে জেলা পরিষদের অর্থায়নে ফুটব্রীজ নির্মাণ শেষে এটি জনচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হলো। পরে তিনি অতিথিদের সাথে নিয়ে ব্রীজটি উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন