আলীকদমে নবগঠিত নয়াপাড়া ইউনিয়ন পরিষদে দায়িত্ব হস্তান্তর

Alikadam  News-2 pc 16-08-2016 (1) copy

আলীকদম প্রতিনিধি:

বান্দরবান জেলার আলীকদম উপজেলায় নবগঠিত ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণ ও প্রথম সভা অনুষ্ঠান শেষ হয়েছে। মঙ্গলবার এ উপলক্ষ্যে নয়াপাড়া ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আল-আমিন।

সভায় সভাপতিত্ব করেন নবগঠিত নয়াপাড়া ইউনিয়নের প্রশাসক ও উপজেলা মৎস্য কর্মকর্তা গোলাম মর্তুজা। ইউপি সচিব সরুপম বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নব নির্বাচিত চেয়ারম্যান ফোগ্য মার্মা, ১নং আলীকদম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন, ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফেরদৌস রহমান, ৪নং কুরুপপাতা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ক্রাতফুং ম্রো, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা, উপজেলা যুবলীগের সভাপতি এম. কফিল উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শুভরঞ্জন বড়ুয়া, ছাত্রলীগের আহবায়ক আব্দুল মুবিন। এছাড়াও উপস্থিত ছিলেন নব নির্বাচিত ৯ জন সদস্য ও ৩জন মহিলা সদস্য।

অনুষ্ঠান শেষে প্যানেল চেয়ারম্যান পদে গোপন ব্যালেটের মাধ্যমে তিনজনকে নির্বাচিত করা হয়। তারা হলেন- ৫নং ওয়ার্ড সদস্য মো. নুরুল আমিন (প্যানেল-১) মহিলা সদস্য ইয়াছমিন আক্তার ও মহিলা সদস্য অংক্রা মার্মা (প্যানেল-২) এবং মংয়েচিং মার্মা (প্যানেল-৩)।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার পাহাড়ি এলাকার তৃণমুল পর্যায়ের ক্ষুদ্র জনগোষ্ঠীর উন্নয়নের জন্য কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর অভিপ্রায়ে ২০১৩ সালের সেপ্টেম্বরে আলীকদম উপজেলার দু’টি ইউনিয়নকে বিভক্ত করে নয়াপাড়া ও কুরুকপাতা নামে আরো দু’টি ইউনিয়ন গঠন করার ঘোষণা আসে। ফলশ্রুতিতে নবগঠিত কুরুকপাতা ইউনিয়নে প্রান্তিক জনগোষ্ঠীর লোকজন জনপ্রতিনিধি হওয়ার সুযোগ পেয়েছে। ইতোমধ্যেই এর সুফল পেতে শুরু করেছে দুর্গম পাহাড়ি জনপদ কুরুকপাতা-পোয়ামুহুরী এলাকার পিছিয়ে পড়া মানুষ।

এছাড়াও বক্তারা, নবগঠিত এ ইউনিয়নে শিক্ষা, চিকিৎসা, কৃষি ও ভৌত অবকাঠামো সৃষ্টিতে বেশী পরিমাণ সরকারের উন্নয়ন বরাদ্দ প্রত্যাশা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন