আজ লংগদু যাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বাধীন ১৪ দলীয় প্রতিনিধি দল

চচচচচ

স্টাফ রিপোর্টার:

রাঙামাটির লংগদু সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাচ্ছেন ১৪ দলীয় প্রতিনিধি দল। এ লক্ষ্যে মঙ্গলবার রাতে ঢাকা থেকে একটি প্রতিনিধি দল রাঙামাটি পৌঁছেছেন। এ দলে রয়েছেন, ১৪ দলের কেন্দ্রীয় নেতা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, ফজলে হাসান বাদশা এম পি, ড, শাহাদাৎ হোসেন, রেজাউল করিম খান, এজাজ আহমেদ রয়েছেন।

রাঙামাটি সার্কিট হাউজে রাত্রিযাপনকালে প্রতিনিধিদলটি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় প্রতিনিধি দলের নেতা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ১লা জুন এবং ২রা জুন রাঙামাটির লংগদু উপজেলায় যে সহিংস ঘটনা ঘটেছে তা শুধুমাত্র যুবলীগ নেতা নয়নের হত্যাকান্ডকে কেন্দ্র করে হয়নি এটি একটি পরকল্পিত সহিংস ঘটনা।একটি স্বার্থান্বেষী মহল এ সহিংস ঘটনা ঘটিয়েছে। তবে নয়ন হত্যাকান্ড এবং লংগদুর বিভিন্ন স্থানে পাহাড়ী পল্লীতে সৃষ্ঠ সহিংস ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হবে। কোন ছাড় দেয়া হবেনা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আওয়ামীলীগ সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী এবং পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি অনুযায়ী এখানে শান্তি ও সম্প্রীতি স্থায়ী হবে।

তিনি লংগদুর সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্থ পাহাড়ী লোকজনদের স্ব স্ব আবাসে ফিরে আসার আহবান জানয়ে বলেন ক্ষতিগ্রস্থ সকলকে সরকারী উদ্যোগে স্থায়ীভাবে পূর্ণবাসন করা হবে। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে।

প্রতিনিধি দল লংগদু সফরকালে নিহত নুরুল ইসলাম নয়নের বাসভবনে যাবেন বলে ১৪ দলের সমন্বয়ক জানান।

সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং, সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, রাঙ্গামাটির জেলা প্রশাসক ও পুলিশ সুপার এসময় উপস্থিত ছিলেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন