আজ থেকে বাংলাদেশ সেনাবাহিনী রোহিঙ্গাদের জন্য ত্রাণ ও পুণর্বাসন কাজে অংশ নিচ্ছে

 

কক্সবাজার প্রতিনিধি:

বাংলাদেশ সেনাবাহিনী আগামীকাল থেকে উখিয়া-টেকনাফে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ কার্যক্রম ও অস্থায়ী পূণর্বাসন কাজে অংশ নেবে।

২২ সেপ্টেম্বর সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন এই তথ্য জানিয়েছেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত উক্ত প্রেস ব্রিফিংয়ে তিনি আরো বলেন, দুর্যোগকালীন সময়ে বাংলদেশ সেনাবাহিনী অতীতে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে সেভাবেই রোহিঙ্গা অনুপ্রবেশের কারণে সৃষ্ট সমস্যা মোকাবেলায় সিভিল প্রশাসনকে সহযোগিতা করবে সেনাবাহিনী।

তিনি বলেন, বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানের কাছ থেকে পর্যাপ্ত ত্রাণ পাওয়া যাচ্ছে। মানবিক সহায়তা হিসেবে দৈনিক গড়ে ১০০ ট্রাক ত্রাণ আসছে রোহিঙ্গাদের জন্য। তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা মোকাবেলায় ২২ টি সিদ্ধান্ত ইতোপূর্বে গ্রহণ করা হয়। এসব সিদ্ধান্ত বাস্তবায়নে সহযোগিতা করবে সেনাবাহিনী।

প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন বলেন, বিভিন্ন স্থানে রোহিঙ্গারা যাতে ছড়িয়ে ছিটিয়ে যেতে না পেরে সেজন্য ১১ টি তল্লাশী চেকপোষ্ট বসানো হয়েছে। এছাড়া আরো ২২টি মোবাইল টিম কাজ করছে। এ পর্যন্ত ৫১১৯ রোহিঙ্গাকে বিভিন্ন স্থান থেকে উদ্ধারের পর উখিয়ার বালুখালী ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন রোহিঙ্গা শরণার্থী প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম, প্রধানমন্ত্রী কার্যালয়ের উপ-প্রেস সচিব খন্দকার আশরাফুল আলম খোকন, জেলা পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন