আগামী ২৭ ও ২৮ জুন গণতান্ত্রিক যুব ফোরামের ১ম প্রতিনিধি সম্মেলন

আগামী ২৭ ও ২৮ জুন খাগড়াছড়ি জেলা সদরের নারাঙখিয়াস্থ সাংস্কৃতিক ইনস্টিটিউট হলরুমে অনুষ্ঠিত হবে দু’দিন ব্যাপী গণতান্ত্রিক যুব ফোরামের প্রথম জাতীয় প্রতিনিধি সম্মেলন । ২৭ জুন সকাল ৮ টা ৪৫ মিনিটে শুরু হয়ে পরদিন ২৮ জুন বিকাল ৬টা পর্যন্ত সম্মেলন চলবে। সংগঠণের সাধারণ সম্পাদক মাইকেল চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

উক্ত সম্মেলনে তিন পার্বত্য জেলা থেকে শতশত যুব ফোরামের প্রতিনিধি পর্যবেক্ষক যোগদান করবে। এছাড়াও পার্বত্য চট্টগ্রামের বাইরে দেশের বিভিন্ন অঞ্চলে কর্মরত যুব ফোরামের নেতাকর্মীরাও সম্মেলনে যোগদান করবেন। সম্মেলনে সংগঠনের সাংগঠনিক বিষয় ছাড়াও পার্বত্য চট্টগ্রাম তথা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা এবং ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ ও কর্মসূচী ঘোষণা দেয়া হবে।

চান্দগাঁও থানা শাখা গঠিত

এদিকে গণতান্ত্রিক যুব ফোরামের ২১ সদস্য বিশিষ্ট চান্দগাঁও থানা শাখা কমিটি গঠিত হয়েছে। আজ ২৫ জুন মঙ্গলবার চট্টগ্রামের চান্দগাও থানায় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত দ্বি-বার্ষিক সম্মেলন শেষে উক্ত কমিটি ঘোষণা করা হয়। নবনির্বাচিত কমিটির সভাপতি হলেন ঊশৈ চিং চাক, সাধারণ সম্পাদক শ্যামল চাকমা ও সাংগঠনিক সম্পাদক ক্যাজাসাই মারমা।

সন্তু গ্রুপের সন্ত্রাসীরা সম্মেলন বানচালের ব্যর্থ চেষ্টা চালায়। কাপ্তাই, চট্টগ্রামের বন্দর ও পাহাড়তলি থেকে সন্তু গ্রুপের সদস্যরা সম্মেলন স্থল ল্যান্ডমার্ক কমিউনিটি সেন্টারে ঢুকে হামলা করতে গেলে গণতান্ত্রিক যুব ফোরামের সদস্য ও সমর্থকরা তাদের ধাওয়া করে মৌলভী পুকুর পাড় পর্যন্ত নিয়ে যায়। এ সময় সন্তু গ্রুপের দু’জন সন্ত্রাসী জনতার হাতে ধরা পড়ে। তাদেরকে উত্তম মধ্যম দেয়ার পর পুলিশের হাতে সোপর্দ করা হয়। পরে পুলিশও তাদেরকে বেধড়ক পেটানোর পর ছেড়ে দেয়।

-বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন