আগামী বৃহস্পতিবার তিন পার্বত্য জেলায় আবারো হরতাল

হরতাল

স্টাফ রিপোর্টার:

আগামী সোমবারের মধ্যে পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন-২০১৬ বাতিল করা না হলে আগামী বৃহস্পতিবার আবারো হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙালী সংগঠনগুলো। বৃহস্পতিবার সংগঠনগুলোর পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এই ঘোষণা দেয়া হয়। তবে একইদিন রাতে পার্বত্য নাগরিক পরিষদ ও ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির পাঠানো প্রেস রিলিজে এই হরতাল কর্মসূচীর কোনো কথা বলা হয়নি। সেখানে হরতাল পালনে পার্বত্যবাসীকে অভিনন্দন জানানো হয়েছে।

বৃহস্পতিবার ৫ সংগঠনের পক্ষে গণপরিষদ মহাসচিব এডভোকেট পারভেজ তালুকদারের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য  চট্রগ্রাম সমধিকার আন্দোলন পার্বত্য  গণ পরিষদ ,  পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র ঐক্য পরিষদ  এই ৫ সংগঠনের ডাকে পার্বত্য ভূমি কমিশন আইন ২০১৬ বাতিলের দাবীতে তিন পার্বত্য জেলায় হরতাল পালিত হওয়ায় পার্বত্যবাসীকে অভিনন্দন জানিয়েছেন এই সংগঠনের নেতৃবৃন্দ ।

পার্বত্য নাগরিক পরিষদ এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলহাজ্ব আলকাছ আল মামুন, পার্বত্য  চট্রগ্রাম সমধিকার আন্দোলন এর মহাসচিব মনিরুজ্জামান মনির, কেন্দ্রীয় সমন্বয়ক জাহাঙীর কামাল, পার্বত্য  গণ পরিষদ এর মহাসচিব পার্বত্য  আ্যডভোকেট পারভেজ তালুকদার, আ্যডভোকেট মোহাম্মদ আলম খান,  শেখ আহম্মদ রাজু,  সাব্বির আহমেদ, আ্যডভোকেট আবদুল আঊয়াল  খান এক বিবৃতিতে এ অভিনন্দন জানিয়েছেন । পার্বত্য  গণ শ্রমিক ,পরিষদ, জাগো পার্বত্যবাসী, পার্বত্য  যুব ফ্রন্ট সহ ৩  বাঙালি সংগঠন এ হরতালে সমর্থন জানিয়েছিল ।

নেতৃবৃন্দগণ জানান, আগামী সোমবার এর মধ্যে পার্বত্য ভূমি কমিশন আইন ২০১৬ বাতিল না হলে আগামী বৃহস্পতিবার তিন পার্বত্য জেলায় সকাল সন্ধ্যা হরতাল পালিত হবে বলে জানান। অন্যান্য কর্মসূচি ৫ সংগঠনের নেতৃবৃন্দ পরবতী তে ঘোষনা দেবেন’ ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন