অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে দুই উপজাতি আটক, বিপুল পরিমাণ টাকা ও রুপি উদ্ধার

দীঘিনালা প্রতিনিধি:

অবৈধভাবে ভারতের অভ্যন্তরে প্রবেশের চেষ্টার দায়ে দুই উপজাতিকে আটক করেছে বাবুছড়া ৭ বিজিবি।

শুক্রবার (১৫ মার্চ) সকাল ১০টার দিকে আড়ান্দীছড়া এলাকার শূণ্য লাইন অতিক্রম করার সময় বিজিবি ও বিএসএফ সমন্বিত টহল দল তাদের আটক করে।

আটককৃতরা হলেন দীঘিনালা উপজেলার নাড়াইছড়ি গ্রামের পুনময় চাকমা (৪৩) এবং রিপন চাকমা (৩৫)|

আটককৃতদের কাছ থেকে ভারতীয় দুই লাখ ৩৮ হাজার ৪শ’ ৩০ ভারতীয় রুপি এবং বাংলাদেশি এক লাখ ৮৭ হাজার ৪শ’ ৯ টাকা উদ্ধার করা হয়েছে।

জানাযায়, বাবুছড়া ব্যাটালিয়নের ৭ বিজিবির অধীনস্থ আরান্দিছড়া বিওপির টহলদল দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় বিজিবি-বিএসএফ পর্যায়ের সমন্বিত টহল পরিচালনা করার সময় সীমান্তের শূণ্য লাইন অতিক্রম করার সময় বাংলাদেশি নাগরিক পুনময় চাকমা (৪৩) ও রিপন চাকমা (৩৫) কে আটক করা হয়।

এসময় পুনময় চাকমার শরীর তল্লাশি করে ভারতীয় ৩৪ হাজার ৯ শ’ ৩০ রুপি এবং বাংলাদেশি ১ লাখ ৭ হাজার ১শ’ ২০ টাকা উদ্ধার করা হয়। এসময় তার সাথে থাকা মোবাইল ফোন ১টি, সিম কার্ড ২টি (ভারতীয় ১টি ও বাংলাদেশি ১টি), টর্চ লাইট ১টি এবং ছাতা ১টি পাওয়া যায়।

অন্যদিকে রিপন চাকমার শরীর তল্লাশি করে ভারতীয় ২ লাখ ৩ হাজার, ৫শ’ রুপি এবং বাংলাদেশি ৮০ হাজার ২শ’ ৮৯ টাকা উদ্ধার করা হয়। এসময় মোবাইল ফোন ১টি, সিম কার্ড ২ টি (ভারতীয় ১টি ও বাংলাদেশি ১টি), এবং চায়না ব্যাগ ১টি পাওয়া যায়।

আটককৃতরা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানান, তারা দুজনই দীঘিনালা উপজেলার নাড়াইছড়ি গ্রামের বাসিন্দা। মঙ্গলবার (১২ মার্চ) সীমান্ত পিলার-২২৭০/১৪-এস এর নিকট দিয়ে অবৈধভাবে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশ করে।

তারা আরও জানায়, তারা পাহাড়ি বিভিন্ন প্রকার ওষুধি গাছ সংগ্রহ করে ভারতে নিয়ে বিক্রি করে।

বাবুছড়া ৭ বিজিবি ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর তানভীর মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তাদের নিকট থেকে ভারতীয় দুই লাখ ৩৮ হাজার ৪শ’ ৩০ রুপি এবং বাংলাদেশি এক লাখ ৮৭ হাজার ৪শ’ ৯ টাকা উদ্ধার করা হয়েছে।

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশকারী আটককৃত দুজনকে আরান্দিছড়া বিওপি হতে ব্যাটালিয়ন সদরে আনার পর দীঘিনালা থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দ্বায়ে দুই উপজাতি আটক, বিপুল পরিমাণ টাকা ও রুপি উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন