উপজাতীয় কোটা বাতিল করে পার্বত্য কোটা চালু করতে হবে: এড. এয়াকুব আলী চৌধুরী

মহালছড়ি প্রতিনিধি:

“সর্বক্ষেত্রে পার্বত্য বাঙ্গালীদের সাংবিধানিক অধিকার দিতে হবে” স্লোগানে আন্দোলনরত পার্বত্য চট্টগ্রামের সর্ববৃহৎ বাঙ্গালী অধিকার আদায়ের সংগঠন পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নবীন ছাত্রদের বরণ ও বিদায়ী ছাত্রদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে কুমিল্লা মহানগরীর রুচি বিলাশ হোটেলের কনভেশন সেন্টারে শুক্রবার সকাল ১০টায় নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে কুবি শাখার সভাপতি ইমরান আল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য নাগরিক পরিষদের মহাসচিব ও পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের উপদেষ্টা এডভোকেট এয়াকুব আলী চৌধুরী।

এছাড়াও পার্বত্য নাগরিক পরিষদের বান্দরবান জেলা সভাপতি ও পিবিসিপির উপদেষ্টা আতিকুর রহমান, পিবিসিপির সাবেক কেন্দ্রীয় সভাপতি আ. হামিদ রানা, পিবিসিপির উপদেষ্টা ইসমাঈল নবী শাওন, কুমিল্লা মহানগর সভাপতি কাজী হারুন, পিবিসিপির বর্তমান কেন্দ্রীয় সভাপতি প্রকৌশলী আ. মজিদ, সহ-সভাপতি ইব্রাহিম মনির, সাধারণ সম্পাদক শাহাদাৎ ফরাজী সাকিব, যুগ্ম সম্পাদক সাদেকুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক ওমর ফারুক সুজন, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি প্রকৌশলী লোকমান হোসেনসহ খাগড়াছড়ির বিভিন্ন উপজেলার সভাপতি-সম্পাদক ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের ছাত্র-ছাত্রীরা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালীদের বিভিন্ন বৈষম্যের মধ্যে রেখে কখনোই দেশে উন্নয়ন সম্ভব না মন্তব্য করে অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন, পার্বত্য বাঙ্গালীদের একঘরে করে রেখে গঠন করা বৈষম্যমুলক  উপজাতীয় কোটা বাতিল করে অবিলম্বে বৈষম্যহীন পার্বত্য কোটা চালু করতে হবে।

পরিশেষে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নবীন ছাত্রদের ফুল দিয়ে বরণ ও বিদায়ী ছাত্রদের ক্রেস্ট প্রদান করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন