অবশেষে মুক্তিপণে মুক্ত লামার খলিলুর

fec-image

মুক্তি

লামা (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের লামা উপজেলার সরই এলাকা থেকে অপহৃত মোঃ খলিলুর রহমান শনিবার বিকালে মুক্তিপণ দিয়ে অপহরনকারীদের বন্দীদশা থেকে মুক্তি পেয়েছেন। অপহৃতের স্ত্রী আমেনা বেগম মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার রাতে উপজেলার সরই ইউনিয়নের ২নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য আমেনা বেগমের কম্পনিয়া পাড়ার নিজ বাড়ি থেকে তার স্বামী মোঃ খলিলুর রহমান(৪৫) কে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় ৬/৭ জনের সন্ত্রাসী। অপহরণের পর অপহরণকারীরা মুক্তিপণ বাবদ ১০ লাখ টাকা দাবী করে।

গত শুক্রবার থেকে দাবীকৃত মুক্তিপণের পরিমাণ নিয়ে অপহৃতের পরিবারের সাথে দর কষাকষি হয় অপহরণকারীদের। শেষে দাবীকৃত পরিমাণ ২ লাখ টাকায় নেমে আসে বলে জানা যায়। শনিবার অপহরণকারীদের সাথে সমোজোতায় পৌছলে খলিলুর রহমানকে বিকাল ৪টার সময় ছেড়ে দেয় অপহরণকারীরা।

অপহৃতের স্ত্রী জানান, অপহরণকারীরা সকলে উপজাতি সম্প্রদায়ের। মুক্তিপণের বিষয়টি সরাসরি স্বীকার না করলেও তিনি বলেন, ‘চিল মুরগী নিতে এসে মুরগী না পেলেও কিছু না কিছু নিয়ে যায়’।

লামা থানা অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম মুক্তিপণের বিষয়টি অস্বীকার করে জানান, যৌথ বাহিনীর অভিযানের কারণে তাকে মুক্তিপণ ছাড়াই অপহরণকারীরা ছেড়ে দিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন