অপরাধ নির্মূলে পুলিশ জনগনের পাশে থাকবে: ওসি প্রভাষ চন্দ্র ধর

img_004888-2-copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের পূর্ব মেরংলোয়া এলাকায় চুরি ডাকাতি, সন্ত্রাসী ও জঙ্গী প্রতিরোধে কমিউনিটি পুলিশিং কার্যক্রম উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাত ৯ টায় পূর্ব মেরংলোয়া মসজিদ সংলগ্ন সমাজ কমিটির সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে এ পুলিশিং কার্যক্রম উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর। তিনি বলেন, কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা পুলিশের সহযোগী হিসেবে কাজ করে সমাজের অব্যাহত অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব। পুলিশই জনতা, জনতাই পুলিশ। যে কোন অপরাধ নির্মূলে পুলিশ জনগনের পাশে সব সময় থাকবে। তিনি আরো বলেন, মানুষের জান মালের নিরপত্তায় পুলিশী কার্যক্রম থেমে থাকবে না।  জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদকের বিষাক্ত ছোবল থেকে সমাজকে মুক্ত করতে হবে। সেই সাথে যৌতুকের অভিশাপ, বাল্য বিবাহ, শিশু ও নারী নির্যাতন নির্মুল করে সমাজে শান্তি ফিরিয়ে আনতে হবে।

বিশেষ অতিথি ছিলেন ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, রামু থানার ওসি (তদন্ত) মো: কবির উদ্দিন। এলাকার সমাজ কর্মী মো: দুদু মিয়ার সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা নুর হোসেন মেম্বার, মাষ্টার এনামুল হক, আবদুল করিম সওদাগর, নবী হোছেন, মো: হোছাইন, মাষ্টার মোজাফ্ফর আহমদ, মনির আহমদ, মাষ্টার ছাবের আহমদ, হাফেজ আহমদ, কামাল উদ্দিন মেম্বার প্রমূখ।  এ সময় কমিউনিটি পুলিশিং এর প্রতি গ্রুপকে বাঁশি লাঠী ও শর্ট লাইন বিতরণ করা হয়।

ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম বলেন, কমিউনিটি পুলিশিং কমিটিকে শক্তিশালী করা গেলে, সমাজে সংগঠিত সকল ধরনের অপরাধ কমানো সম্ভব হবে। কমিউনিটি পুলিশিং-পুলিশ ও জনগনের মধ্যে সৌহার্দ্যের মেলবন্ধন রচনা করে সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে পারে। তিনি এ ধরনের মহতি উদ্যোগের জন্য পুলিশকে ধন্যবাদ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন