সেনাবাহিনী পার্বত্যাঞ্চলে শিক্ষার্থীদের সুশিক্ষার সুযোগ করে দিয়েছে- সন্তু লারমা

armi 1

ফাতেমা জান্নাত মুমু:
সেনাবাহিনীর পরিচালিত লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের মাধ্যমে রাঙামাটির শিক্ষার্থীদের সুশিক্ষার সুযোগ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান ও জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা)।

তিনি বলেন, দেশের অন্যান্য স্থানের তুলনায় পার্বত্যাঞ্চলের শিক্ষা ব্যাবস্থা খুবই দুর্বল। সেনাবাহিনীর এ উদ্যোগ রাঙামাটির মত একটি পাহাড়ি অঞ্চলে শিক্ষা ব্যবস্থার উন্নয়নে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শুধু সুশিক্ষায় শিক্ষিত হচ্ছে না, পড়ালেখার পাশাপাশি খেলাধুলাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তাই পার্বত্যাঞ্চলের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত ও গণমূখী শিক্ষা ব্যবস্থায় প্রতিষ্ঠিত করতে সুশীল সমাজ ও শিক্ষানুরাগীদের প্রতি আহবান জানান।

জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা আরও বলেন, রাঙামাটির সেনাবাহিনী পরিচালিত লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজটি শিক্ষাঙ্গনে নীতি আদর্শ ও মানুষের কল্যাণমূখী ভাবনা নিয়ে একটি বিশেষ মর্যাদাকর স্থান করে নিয়েছে। রাঙামাটির অন্যান শিক্ষাঙ্গণের জন্য লেকার্স পাবলিক স্কুল অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। কারণ এ শিক্ষা প্রতিষ্ঠানের আধুনিক শিক্ষা ব্যবস্থার মাধ্যমে শিক্ষার্থীদের যেমন মেধার বিকাশ ঘটাচ্ছে, তেমনি আর্দশবান করে তুলছে। তিনি বলেন, একদিন এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সম্মান রক্ষার ভূমিকা রাখবে।
armi 2

বৃহস্পতিবার সকালে শহরের আলম ডর্ক এলাকায় সেনাবাহিনী পরিচালিত লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের কলেজ শাখার উদ্বোধন ও কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সন্তু লারমা এসব কথা বলেন।

রাঙামাটি লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বৈশালি রায়েলের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সানাউল হক।

এর আগে সন্তু লারমা ফলক উন্মচন করে লেকার্স পাবলিক স্কুলের কলেজ শাখার উদ্বোধন করেন। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিচালনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন