কাপ্তাইয়ের সুইডেন পলিটেকনিকে ‘জব ফেয়ার সেমিনার’


কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাইয়ে বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে কারিগরি শিক্ষার গুণগত মানোন্নয়ন ও কর্মসংস্থার বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ স্কিল ফর এমপ্লয়মেন্ট এন্ড প্রডাকটিভিটি প্রকল্পের অর্থায়নে ‘জব ফেয়ার-২০১৮’ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৮ জুলাই) প্রকৌশলী আব্দুল আলীর সঞ্চালনায় এবং ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী আশুতোশ নাথ এর সভাপতিত্বে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

মূলত: অত্র প্রতিষ্ঠানসহ বিভিন্ন কারিগরি প্রতিষ্ঠান হতে কার্পোন্টি ও উড ওয়াকিং মেশিন অপারেশ ট্রেডে উত্তীর্ণ এবং বিভিন্ন টেকনোলজী হতে টিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং উত্তীর্ণ গ্র্যাজুয়েটদের সরাসরি কর্মসংস্থানের লক্ষ্যে অনুষ্ঠিত হয় এই সেমিনার।

দেশের স্বনামধন্য ১২টি জব ফেয়ার স্টল উদ্বোধন করেন কাপ্তাই উপেজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রুহুল আমিন। ‘বৃত্তিমূলক ও কারিগরি শিক্ষার উন্নয়নে ইনস্টিটিউট-ইন্ডাস্ট্রি লিংকেজ’এর গুরুত্ব নিয়ে মুখ্য আলোচনা করেন এনটিভিকিউএফ সেল, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর কোর্স (এ্যাক্রিডিটেশন) বিশেষজ্ঞ ড. মো. শাহ আলম মজুমদার।

এতে প্রধান অতিথি ছিলেন কেপিএম ব্যবস্থাপনা পরিচালক ড. প্রকৌশলী এসএমএ কাদের। এছাড়া বিশেষ অতিথি ছিলেন কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র ব্যবস্থাপক প্রকৌশলী শফি উদ্দিন আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফানির্চার ইন্ডাস্ট্রিজ ওনাস এসোসিয়েশন চট্রগ্রাম সভাপতি সৈয়দ এ এসএস নুরু উদ্দিন, প্রাক্তন সুইডিশ ছাত্র পরিষদ সভাপতি তাজুল ইসলাম, প্রাক্তন ছাত্র কৌশলী মোস্তাক আহমদ, প্রকৌশলী আব্দুল লতিফ, অংসুইছাইন চৌধুরীসহ বিভিন্ন প্রতিষ্ঠান হতে আগত প্রকৌশলী ও কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

বক্তরা বলেন, দেশের মধ্যে একটি স্বনামধন্য কারিগরি প্রতিষ্ঠান হল সুইডিশ পলিটেকনিক ইনস্টিটিউট। এ ইনস্টিটিটের সকল শিক্ষাথী দেশ-বিদেশের সকল প্রতিষ্ঠানে কর্মরত থেকে উন্নয়নে কাজ করে চলেছে।

নিউজটি কাপ্তাই বিভাগে প্রকাশ করা হয়েছে

One thought on “কাপ্তাইয়ের সুইডেন পলিটেকনিকে ‘জব ফেয়ার সেমিনার’

  1. আমরা চাই কাপ্তাই এলাকাই সকলের সার্বিক সহযোগীতাই এবং ছাত্রদের বিভিন্ন সামাজিক কাজের মদ্ধে এই ধরনের উদ্ধেগ গুলা যেন জরিয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *