সাবেক মন্ত্রী কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে পার্বত্য চট্টগ্রামে শোকের ছায়া


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি সংসদীয় আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং পাহাড়ের বর্ষীয়াণ ব্যক্তিত্ব সাবেক পার্বত্য মন্ত্রী কল্পরঞ্জন চাকমা (৯৮) পরপারে চলে গেছেন।

তিনি বুধবার (২৫ জুলাই) দুপুরে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র ও কন্যাসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

কল্পরঞ্জন চাকমা ১৯৯১ ও ১৯৯৬ সালে খাগড়াছড়ি সংসদীয় আসন থেকে নির্বাচিত হন। ১৯৯৭ সালে স্বাক্ষরিত পার্বত্য চুক্তির বদৌলতে গঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী নিযুক্ত হন। তার মৃত্যতে পাহাড়ে শোকের ছায়া নেমে এসেছে।

কল্প রঞ্জন চাকমার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল চাকমাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ তাঁর পারলৌকিক আত্মার শান্তি কামনাসহ শোকাচ্ছন্ন পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রসঙ্গত, বার্ধক্যজনিত রোগসহ পায়ে এবং কোমরে আঘাত পেয়ে ২৯ জুন ২০১৮ মগবাজারস্থ ঢাকা কমিউনিটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি বুধবার (২৫ জুলাই) দুপুর ১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে সাবেক এই মন্ত্রীর মহাপ্রয়াণের খবর পেয়ে গভীর শোক প্রকাশ করেছেন সরকারি সফরে ইন্দোনেশিয়ায় অবস্থানরত পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *