সাজেক রিজার্ভ ফরেস্ট থেকে পাচারকালে বিপুল পরিমাণ সেগুন কাঠ আটক


SAM_2579 copy

সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেকের রিজার্ভ ফরেস্ট এলাকা থেকে কাঠ পাচারকালে নিরাপত্তাবাহিনীর অভিযানে ৪ লক্ষাধিক টাকা মূল্যের সেগুন কাঠ আটক করা হয়েছে।

সোমবার মধ্য রাতে কাচালং নদী দিয়ে সাজেক রিজার্ভ ফরেস্ট’র কাঠ পাচারের সময় গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট জোনের নিরাপত্তাবাহিনীর সদস্যরা কাচালং নদী থেকে ২৭৫ টুকরা, আনুমানিক ৩০০ ঘন ফুট সেগুন কাঠ আটক করে। এ সময় নিরাপত্তাবাহিনী কাউকে আটক করতে পারেনি বলেও জানা গেছে।

সকালে নিরাপত্তাবাহিনী আটককৃত কাঠ বাঘাইহাট রেঞ্জ কর্মকর্তা সৈয়দ গোলাম সাহিদ’র নিকট হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে বাঘাইহাট রেঞ্জ কর্মকর্তা সৈয়দ গোলাম সাহিদ জানান, রিজার্ভ ফরেস্ট থেকে অবৈধ কাঠ পাচার রোধে নিরাপত্তাবাহিনীর সহায়তায় বন-বিভাগের যৌথ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য ২০১৬ সালের ৬ ডিসেম্বর সোমবার সকাল ১০টার দিকে সাজেকের টাইগার টিলা ও আশপাশের এলাকা থেকে সাজেক রিজার্ভের কাঠ পাচারের সময় গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট জোনের উপ-অধিনায়ক মেজর মঈনুল ইসলাম (পিএসসি)’র নেতৃত্বে একটি টহল টিম দুই দফা অভিযান চালিয়ে ৩৪১ টুকরা সেগুন (গোল) কাঠ আটক করতে সক্ষম হয়েছিল।

স্থানীয় একটি সূত্র জানায়, সাজেক এলাকায় কোনো জ্যোত পারমিট/মালিক বাগান নেই কিন্তু পার্শ্ববর্তী ইউনিয়ন রুপকারী ও বঙ্গলতলীতে জ্যোত পারমিটের বাগান রয়েছে। কাঠ পাচারকারীরা ওইসব বাগান মালিকদের নামে রিজার্ভ’র কাঠ পাচার করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *