সাজেকে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত


সাজেক প্রতিনিধি:

১৯৭১ সালের এ দিনে স্বাধীনতার ঘোষণায় উদ্দীপ্ত হয়ে মুক্তির লড়াইয়ে অবতীর্ণ হয়েছিল মুক্তিকামী জনতা। ঘোষণা হয়েছিল বাংলার স্বাধীনতা। নানা আয়োজনে এবার পালিত হয়েছে স্বাধীনতা ও জাতীয় দিবস। শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করা হয় মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের। উৎসবের আনন্দে রাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেকে পালিত হয়েছে স্বাধীনতা দিবস। শ্রদ্ধার সঙ্গে সাজেকবাসী স্মরণ করেন স্বাধীনতার মহান স্থপতি ও স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। দিবসটি উপলক্ষে সরকারি ও বেসরকারিভাবে পালিত হয়েছে নানা কর্মসূচি।

দিবসটি উপলক্ষে দিনের শুরুতেই সাজেক থানা আওয়ামী লীগের পক্ষ থেকে স্বাধীনতা র‌্যালি বের করা হয় এবং শহীদদের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে দলটি।

এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন সাজেক থানা আওয়ামী লীগের সাধারণ-সম্পাদক সুজিত দে, সাংগঠনিক-সম্পাদক রহমত উল্লাহ, সাজেক যুবলীগ সভাপতি মো. আলী, সাধারণ-সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সাজেক থানা ছাত্রলীগের সভাপতি মো. রুবেল সাধারণ-সম্পাদক মিজান প্রমুখ।

এরপরপরই সকাল ১০টায় ১২বীর বাঘাইহাট সেনা জোনের পক্ষ থেকেও স্বাধীনতা র‌্যালি বের করা হয় এবং দিবসটি উপলক্ষে দুপুরে জোন সদরে প্রীতিভোজের আয়োজন করা হয়।

অপর দিকে ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে অদ্বিতি কিন্ডার গার্টেন স্কুলে সকাল ১১টায়, বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ে দুপুর ১২টায় খেলাধুলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উভয় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘাইহাট সেনা জোন অধিনায়ক লে. কর্নেল গোলাম আজম, জোনের উপ-অধিনায়ক মেজর মাহমুদুল হাসান, সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সভাপতি ডা. নাজিম উদ্দিন, গংগারাম মুখের কার্বারী প্রমুখ।

নিউজটি সাজেক বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *