সরকার সমাজে পুরুষের পাশাপাশি নারীদের সমানভাবে অধিকার দিতে প্রস্তুত নয়: সন্তু লারমা


Sonto Larma pic copy

রাঙামাটি প্রতিনিধি:

নারী-পুরুষের বৈষম্যহীন সমাজ গড়ি,পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের আন্দোলন জোরদার করি এ শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি ও হিল উইমেন্স ফেডারেশন নামে দু’টি আঞ্চলিক সংগঠন।

বুধবার সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমি সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির কেন্দ্রীয় সভাপতি জড়িতা চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিশিষ্ট আলোচক আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা এবং প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটির সভাপতি গৌতম দেওয়ান।

বিশেষ অতিথি হিসেবে হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি চঞ্চনা চাকমা, পার্বত্য যুব সমিতির সাধারণ সম্পাদক অরুন ত্রিপুরা, এমএন লারমা মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি বিজয় কেতন চাকমা, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমা প্রমুখ।

জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা বলেন, বাংলাদেশ বর্তমান সরকার  বা শাসকগোষ্ঠী নিঃসন্দেহে সমাজ ব্যবস্থায়  পুরুষের পাশাপাশি নারীদের সমানভাবে মর্যাদা ও অধিকার দিতে প্রস্তুত নয়। কারণ সরকার বা শাসকগোষ্ঠির যে চিন্তা ধারা সে চিন্তাধারায় সমাজব্যবস্থা পরিবর্তনের প্রতি আগ্রহী নয়।

তিনি আরও বলেন, সমাজে নারীর সমঅধিকার ও সমমর্যাদা প্রতিষ্ঠার আন্দোলন করতে হবে। বিশ্বের নারী সমাজের জাগরণ ও মানব সমাজের প্রগতির ক্ষেত্রে অন্যতম আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে এসে মিলিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *