সরকার কৃষকদের উন্নয়নে অবদান রাখছে


ramu pic DC 06.3

রামু প্রতিনিধি:

কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা কৃষি ঋণ বিতরণ কমিটির সভাপতি আলী হোসেন বলেছেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। তাই সকল শ্রেণীর মানুষের কল্যাণে সরকারী প্রতিষ্ঠানগুলো নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সহজ শর্তে ঋণের মাধ্যমে কৃষকদের ভাগ্য পরিবর্তন সরকারের অন্যতম লক্ষ। সরকার চাচ্ছে কৃষক ও কৃষি ব্যবস্থার উন্নয়ন হোক।

এক্ষেত্রে সরকার অনেক প্রশংসনীয় অবদানও রাখছে। এজন্য দেশের ব্যাংকগুলোকে সহজশর্তে কৃষি ঋণ দেয়ার জন্য সরকার নির্দেশনা দিয়েছে। যার সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ কৃষি ঋণ বিতরণ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

রামুতে কৃষি ঋণ বিতরণ মেলায় প্রধান অতিথির বক্তব্যে, কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা কৃষি ঋণ বিতরণ কমিটির সভাপতি আলী হোসেন এসব কথা বলেন।

রামুতে কৃষি ঋণ বিতরণ মেলায় ৩৮জন কৃষককে প্রায় ৩০লাখ টাকার ঋণ বিতরণ করা হয়। জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিবৃন্দ কৃষকদের হাতে এসব ঋণের চেক বিতরণ করেন।

সোমবার (৬ মার্চ) সকালে এ উপলক্ষে বর্নাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। পরে উপজেলা পরিষদ সংলগ্ন শহীদ মিনার চত্বরে মেলা প্রাঙ্গণে রামু উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কৃষি ঋণ কমিটির সভাপতি মো. শাজাহান আলির সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক অসীম কুমার চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি ব্যাংক রামু শাখার ব্যবস্থাপক ও উপজেলা কৃষি ঋণ কমিটির সদস্য সচিব নুরুল ইসলাম। এতে ব্যাংক ব্যবস্থাপকদের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী ব্যাংক রামু শাখার ব্যবস্থাপক মো. হারুনুর রশিদ।

আরও বক্তব্য রাখেন, রামু থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নিকারুজ্জামান, রামু উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল মান্নান, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, গর্জনিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদারসহ বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপক, প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং কৃষকবৃন্দ।

মেলায় কৃষি ব্যাংক, ইসলামী ব্যাংক, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ব্যাংক ও রুপালী ব্যাংকের ঋণ বিতরণ স্টল চোখে পড়ে। প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন, ইউএনও মো. শাজাহান আলি। পরে প্রধান অতিথি মেলার স্টল, একটি বাড়ি একটি খামার পল্লী সঞ্চয় ব্যাংক পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *