সমাজ সেবক প্রদীপ দে’র অকাল মৃত্যুতে খাগড়াছড়িতে শোকের ছায়া


Khagrachari Pic 01 (3) copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলাশহরের বিশিষ্ট সমাজসেবী ও শান্তিনগর গীতা আশ্রম পরিচালনা কমিটির সভাপতি প্রদীপ দে (৫৩) বৃহস্পতিবার রাত সোয়া ১টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কর্মজীবনে তিনি মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রধান সহকারী ছিলেন।

তার মৃত্যু সংবাদে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলাশহরের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তার শান্তিনগরের বাসায় ভীড় করেন। এসময় তারা তাকে এক নজর দেখা ছাড়াও শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।

দুপুরে তাকে কেন্দ্রীয় মহাশ্মশানে সমাহিত করা হয়েছে। এর আগে তার মরদেহে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি সরকারী জেলা পূজা উদযাপন পরিষদের সা: সম্পাদক তরুণ কুমার ভট্টাচার্য্য, খাগড়াছড়ি প্রেসক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, সনাতন সমাজ কল্যাণ পরিষদ ও সনাতন ছাত্র-যুব পরিষদ নেতৃবৃন্দ, জেলা প্রবীন হিতৈষী সংঘ, জেলা সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি, প্রগতি সংঘ, মাটিরাঙা উপজেলা স্বাস্থ্য বিভাগ, খাগড়াছড়ি জেলা নাগরিক ফোরাম, জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশন, জেলা ফার্মাসিটিউক্যালস রিপ্রেজেন্টিটিভ এসোসিয়েশন (ফারিয়া), জেলা জন্মাষ্ঠমী উদযাপন পরিষদ, স্বপ্নচুড়া যুব সংঘ, খাগড়াছড়ি কৈবল্যপীঠ পরিচালনা কমিটি এবং লক্ষ্মী নারায়ণ মন্দির পরিচালনা কমিটি।

এছাড়া তার অকাল মৃত্যুতে পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, সাবেক এমপি ও জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়া, খাগড়াছড়ি কলেজের সাবেক অধ্যক্ষ ড. সুধীন কুমার চাকমা, সুশাসনের জন্য নাগরিক (সুজন)-খাগড়াছড়ির সভাপতি প্রফেসর বোধিস্বত্ত দেওয়ান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাসন্তী চাকমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা, জেলা পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা মংসুইপ্রু চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, জেলা জাতীয় পার্টির সভাপতি মো. ইছহাক, খাগড়াছড়ি শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাংবাদিক জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক কানন আচার্য্য,  জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, জেলা স্কাউসটস্’র সাধারণ সম্পাদক মো. আজিম-উল হক, জাবারাং কল্যাণ সমিতি’র নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, জেলা আওয়ামী লীগ নেতা মো. দিদারুল আলম, খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের সাধারণ সম্পাদক সাংবাদিক আবু দাউদ, খাগড়াছড়ি পৌরসভার প্যানেল মেয়র পরিমল দেবনাথ, খাগড়াছড়ি অখন্ডমন্ডলীর সভাপতি ডা. মনোরঞ্জন দেব, ব্যবসায়ী নেতা চন্দ্র শেখর দাশ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. শাহ আলম, নারী কাউন্সিলর সালেহা বেগম, মনমোহন দেব মোমোরিয়াল ট্রাস্টের পরিচালক নির্মল দেব এবং সমাজকর্মী আশীষ ভট্টাচার্য্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *