সঠিক পদ্ধতিতে ইসলামের শিক্ষা প্রদান করলে দেশে উগ্র মৌলবাদের সৃষ্টি হবেনা: কংজরী চৌধুরী


গুইমারা প্রতিনিধি:

ইসলাম একটি পবিত্র এবং শান্তির ধর্ম। পাচঁ ওয়াক্ত নামাজ আদায়ের মাধ্যমে ইসলাম ধর্মাবলম্বী মানুষের মন এবং শরীর পবিত্র হয়। ইসলাম ধর্মের  শিক্ষা যদি সঠিক পদ্ধতিতে দেওয়া যায় তাহলে দেশে উগ্র মৌলবাদের সৃষ্টি হবে না বললেন পাহাড়ের বান্দব খাগড়াছড়ি  পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বাবু কংজরী চৌধুরী।

গুইমারা হাজাপাড়া দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন কালে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এসব কথা বলেন।

বুধবার  (৮ আগস্ট) সকালে খাগড়াছড়ি ইসলামি ফাউন্ডেশনের উপ -পরিচালক মোঃইউচুপের সভাপতিত্বে  গুইমারা হাজাপাড়া মাদ্রাসা মাঠে ব্যাপক আয়োজনের মাধ্যমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সরাসরি তত্বাবধানে ২০১৮ শিক্ষাবর্ষে সারা বাংলাদেশে ১০০২টি দারুল আরকাম এবতেদায়ী মাদ্রসা স্থাপন করা হয়েছে। তারই অংশ হিসেবে খাগড়াছড়ির গুইমারা হাজাপাড়ায় গ্রামবাসির সার্বিক সহযোগীতায় কোন রকমভাবে স্থাপিত হাজাপাড়া দারুল আরকাম এবতেদায়ী  মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন  খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান বাবু কংজরী চৌধুরী।

এ সময়ে বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইসারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, গুইমারা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: গেয়াসউদ্দিন, সদর  ইউপি চেয়ারম্যান ও উপজেলা অাওয়ামীলীগের সাধারন সম্পাদক মেমং মার্মা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, যুবলীগের সভাপতি বিপ্লবশীল, ইউপি সদস্য নুরুল ইসলাম সহ অনেকে।

উপস্থিত বিশেষ অতিথি মেমং মারমা শিক্ষার্থীদের লক্ষে একটি সোলার প্যানেল উপহার দেন।

গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরন দেওয়ার আশ্বাস দিয়ে বলেন, দেশে শিক্ষা বিস্তারের লক্ষে কাজ করছে সরকার। তিনি নিজেই একজন শিক্ষক ছিলেন উল্ল্যেখ করে বলেন, শিক্ষার বিষয়ে যত সহযোগিতা প্রয়োজন সরকার তথা আমরা করতে প্রস্তুত।

এ সময়ে প্রধান অতিথি পাহাড়ের শিক্ষা বান্দ্বব জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী কোমলমতি ছাত্রছাত্রীদের শিক্ষার মান উন্নয়নের লক্ষে একটি ভবন নির্মানের অাশ্বাস প্রদান করে বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে  একটি উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তোলার জন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। আর এর প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষা। তাই আওয়ামী লীগ সরকার দেশে  শিক্ষার প্রতি ব্যাপক উদ্যোগ গ্রহন করেছে। ইসলামিক ফাউন্ডেশনের আওতাধীন এ মাদ্রাসাগুলো তারই একটি অংশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *